এডিসি হারুনকে ঢাবি ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা নুরের

নুরুল হক নুর
নুরুল হক নুর  © ফাইল ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে রমনা জোনের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) হারুন অর রশিদকে অবাঞ্ছিত ঘোষণা করেছেন ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর। সোমবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে আয়োজিত এক বিক্ষোভ কর্মসূচিতে তিনি এ কথা বলেন।

নুরুল হক নুর বলেন, শুনেছি রমনা জোনের এডিসি হারুন সাহেব ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ছিলেন। কিন্তু আপনারা দেখেছেন গত দুইদিন আগে তার নেতৃত্বে কীভাবে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর হামলা হয়েছে! তার নেতৃত্বে পুলিশ বাহিনী নির্মমভাবে শিক্ষার্থীদের পিটিয়েছে।

নুর বলেন, আমি ডাকসুর ভিপি হিসাবে বলছি, এ এডিসি হারুনকে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা করা হল। কারণ এডিসি হারুন কোন পুলিশ কর্মকর্তা হিসাবে আচরণ করছে না তিনি ছাত্রলীগের গুন্ডা আচরণে অবতীর্ণ হয়েছেন।

তিনি বলেন, পুলিশ তো আমাদের নিরাপত্তার জন্য নিয়োজিত রয়েছে। কিন্তু এখন আমরা কি দেখছি- কুখ্যাত পুলিশ কর্মকর্তা হারুন অর রশীদ এখনো দায়িত্ব পালন করছেন ঢাকা মহানগর পুলিশের প্রকিউরমেন্ট অ্যান্ড ওয়ার্কশপ বিভাগের উপ-কমিশনার হিসেবে। তার পদোন্নতি হচ্ছে। হারুনের মতো সরকার নিজের প্রয়োজনে টিকিয়ে রেখেছে।

শিক্ষার্থীদের ওপর পুলিশি হামলার প্রতিবাদ জানিয়ে ‍নুর বলেন, ক্যাম্পাসে পুলিশের গাড়ি থাকবে কেন? এটাতো কোনো ক্যান্টনমেন্ট এরিয়া না। সাধারণ শিক্ষার্থীদের বলবো ক্যাম্পাসে পুলিশের গাড়িতে আগুন ধরিয়ে দেবেন। প্রয়োজনে আমাকে হুকুমের আসামি বানাবেন।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ