পরীক্ষা স্থগিতের প্রতিবাদে উত্তাল চবি

চবি
আন্দোলনরত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা  © টিডিসি ফটো

চলমান পরীক্ষা স্থগিতের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ ও অবস্থান কর্মসূচি পালন করছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সাধারণ শিক্ষার্থীরা। বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারী) দুপুর ১২টায় শিক্ষার্থীরা শহীদ মিনার প্রাঙ্গণে বিক্ষোভ সমাবেশের মাধ্যমে কর্মসূচি শুরু করে। এই প্রতিবেদন লেখা পর্যন্ত শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে অবস্থান কর্মসূচি চালিয়ে যাচ্ছেন।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী দেওয়ান তাহমিদের সঞ্চালনায় উক্ত সমাবেশে বক্তব্য রাখেন নৃবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী আহমেদ কাওসার, বাংলা বিভাগের শিক্ষার্থী নিজামুদ্দীন টিপু, নৃবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মোহাম্মদ জাহেদ, নাট্যকলা বিভাগের শিক্ষার্থী ঋজু লক্ষ্মী অবরোধ, ইংরেজি বিভাগের শাহসহ আরও অনেকে

এসময় বক্তারা বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীর অনেক আন্দোলনের মাধ্যমে পরীক্ষা শুরু হয়েছিল। বাংলাদেশের বিভিন্ন অঞ্চল থেকে কয়েক হাজার শিক্ষার্থী শুধু পরীক্ষা দিতে ক্যাম্পাসে এসেছে। হল খোলা না থাকায় নতুন করে বাসা, কটেজ ভাড়া নিতে হয়েছে। এই মুহুর্তে এসে পরীক্ষা বন্ধ করার সিদ্ধান্ত প্রহসন ব্যতিত কিছু নয়।

বক্তারা বলেন, আমরা স্পষ্ট বলতে চাই, আমাদের চলমান পরীক্ষার স্থগিতাদেশ প্রত্যাহার না করলে আমরা আন্দোলন প্রত্যাহার করবো না। সামনে আরো কঠোর কর্মসূচি দিতে বাধ্য থাকবো।

প্রসঙ্গত, করোনার মধ্যে শিক্ষার্থীদের আন্দোলনের কারণে পরীক্ষা নিতে শুরু করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। পরে শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশে পরীক্ষা বন্ধ করে দেয় প্রশাসন।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ