টিএসসির ফুল বিক্রেতা জিনিয়াকে ফের অপহরণের হুমকি

  © ফাইল ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) টিএসসি এলাকায় ফুল বিক্রেতা ও পথশিশু জিনিয়াকে ফের অপহরণ করার হুমকিও দেওয়া হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এর আগে অপহারণকারী লুপা তালুকদারের (জিনিয়া অপহরণ মামলায় যিনি বর্তমানে কারাগারে আছেন) বিরুদ্ধে করা মামলা তুলে না নেওয়ায় তার মেয়ে কর্তৃক এ হুমকি দেওয়া হয়েছে বলে জানান জিনিয়ার মা সেনুরা বেগম।

জানা যায়, গত ১ সেপ্টেম্বর ঢাবি এলাকা থেকে ফুচকা খাইয়ে জিনিয়াকে অপহরণ করে নিয়ে যান লুপা তালুকদার নামের এক নারী। এক সপ্তাহ পরে নারায়ণগঞ্জ থেকে জিনিয়াকে উদ্ধার করে মহানগর গোয়েন্দা পুলিশ। এরপর ১১ সেপ্টেম্বর লুপা তালুকদারকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত। এখনও কারাগারে আছেন তিনি।

বর্তমানে জিনিয়া ও তার মা টিএসসি এলাকায় থাকছেন। সেখানেই জিনিয়া ফুল বিক্রি করেন।

হুমকির ব্যাপারে জিনিয়ার মা বলেন, লুপা তালুকদারের মেয়ে (নদী তালুকদার) প্রায়ই এসে আমাকে মামলা তুলে নেওয়ার জন্য বলেন। সর্বশেষ গত বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) রাতে সে এসে আমাকে মামলা তুলে নিলে ৬০ হাজার টাকা দেওয়া হবে বলে জানান। এতে রাজি না হলে তিনি ১ লাখ টাকা দেওয়ার কথা বলেন। একপর্যায়ে আমি রাজি না হলে তিনি আমাকে বলেন তার মাকে জেল থেকে বের করে আবার জিনিয়াকে তুলে নিয়ে যাবেন। এবার আর খুঁজেও পাওয়া যাবে না।

তিনি আরও বলেন, সপ্তাহ দুয়েক আগেও একবার এসেছিল নদী তালুকদার। প্রায় তিনি কয়েকজন রাজনৈতিক নেতা সঙ্গে নিয়ে আমার সঙ্গে কথা বলতে আসেন। আমি তাদের জানিয়ে দিয়েছি মামলা আমি তুলতে পারবো না। এ বিষয়ে আমি কিছু জানি না, এখানে ছাত্র যারা আছে তারা জানে।

এ ব্যাপারে রমনা জোনের ডিবি পুলিশের উপ-পরিদর্শক শাহজাহান মিয়া বলেন, এখন এই মামলা জিনিয়ার মা চাইলেও তুলতে পারবে না৷ কারণ এই মামলার চার্জশিট ইতোমধ্যে তৈরি হয়ে গেছে৷ এটি এখন আদালতের বিষয়। চার্জশিটে লুপা তালুকদার এবং তার মেয়ে নদী তালুকদারকে আসামি করা হয়েছে৷ লুপা তালুকদারের কারাগারে রয়েছেন এবং তার মেয়ে কারাগারের বাইরে।

এ ব্যাপারে ঢাবির প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী বলেন, অপহরণ হওয়া জিনিয়াকে আমরা গোয়েন্দা সংস্থার সাহায্যে বের করে এনেছি। এটি একটি আইনি প্রক্রিয়াধীন বিষয়। যদি এই ধরনের ঘটনা ঘটে তাহলে আইনিভাবে ভুক্তভোগীদের এগোতে বলা হচ্ছে।


সর্বশেষ সংবাদ