ধর্ষকের পুত্তলিকা দাহ করেছে ঢাবির রাষ্ট্রবিজ্ঞান বিভাগ

  © টিডিসি ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্রীকে ধর্ষণের প্রতিবাদে ধর্ষকের কুশপুত্তলিকা দাহ করেছে ঢাবির রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা।

আজ মঙ্গলবার দুপুর ১২টায় সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যে শিক্ষার্থীরা ধর্ষনের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেন। তাদের সাথে উপস্থিত ছিলেন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের কয়েকজন শিক্ষক। সমাবেশে ধর্ষনের প্রতিবাদস্বরূপ কুশপুত্তলিকা দাহ করেছে তারা।

রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. সাব্বির আহমেদ বলেন, আজকে যে উন্নয়নের কথা বলা হচ্ছে, সেটা কিরকম উন্নয়ন। যেখানে আমাদের মেয়েদের নিরাপত্তা দিতে পারেনা। এই প্রতিবাদের মাধ্যমে বলতে চাই আমাদের মেয়েকে যে শারীরিক নির‍্যাতন, ধর্ষনের মত জঘন্য কাজ করা হয়েছে তার অনতিবিলম্বে শাস্তি চাই। প্রকাশ্যে এর শাস্তি দিতে হবে।এমন বিচার চাই যে বিচার ইতিহাসে স্মরণীয় হয়ে থাকবে।

রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ২য় বর্ষের ছাত্র আলাউদ্দিন আল আজাদ বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাস থেকে নামার পর যদি এভাবে নৃশংসভাবে ধর্ষিত হয় তবে সাধারণ মানুষের অবস্থা কি হবে সেটা ভাবতেও অবাক লাগছে। এই অন্যায়ের প্রতিবাদ যদি প্রকাশ্যে না হয়, অন্যায়ের শাস্তি যদি প্রকাশ্যে না হয় তবে কখনো এই কাজের পুনরাবৃত্তি কমানো যাবে না। আমি এবং সাধারণ শিক্ষার্থীরা চাই ধর্ষণের শাস্তি প্রকাশ্যে হোক।


সর্বশেষ সংবাদ