ছাত্রলীগ নিষিদ্ধ করায় জাবিতে মিষ্টি বিতরণ

আনন্দ মিছিল
আনন্দ মিছিল  © টিডিসি ফটো

ছাত্রলীগকে নিষিদ্ধ করে প্রজ্ঞাপন জারি করায় আনন্দ মিছিল করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষার্থীরা। এ সময় শিক্ষার্থীদের মধ্যে মিস্টি বিতরণ করা হয়।

গত কয়েকদিন ধরে ছাত্রলীগ নিষিদ্ধের দাবিতে বিক্ষোভ সমাবেশসহ  বিভিন্ন কর্মসূচি পালন করে আসছিলেন শিক্ষার্থী। তাদের আন্দোলনের মুখে বুধবার ছাত্রলীগকে নিষিদ্ধ করে অন্তর্বর্তীকালীন সরকার  প্রজ্ঞাপণ জারি করে।

আনন্দ মিছিলে শিক্ষার্থীরা ‘এই মুহূর্তে খবর এলো—ছাত্রলীগ নিষিদ্ধ হলো’, ‘শেখ হাসিনা ভারতে—ছাত্রলীগ গর্তে' ইত্যাদি স্লোগান দেন।

আনন্দ মিছিলটি রাত এগারোটার দিকে ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) থেকে শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের শহীদ রফিক-জব্বার হল চত্বরের সামনে গিয়ে শেষ হয়। মিছিল শেষে শিক্ষার্থীরা মিষ্টি বিতরণ করেন।
 
এর আগে রাত সাড়ে ১০টার দিকে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর হলের শিক্ষার্থীরা পৃথক একটি মিছিল করেছেন। এতে হলটির প্রায় শতাধিক শিক্ষার্থী অংশ নেয়। মিছিলটি হলের সামনে থেকে শুরু হয়ে হলের ভেতরের দ্বিতীয় তলার ছাত্রলীগের তথাকথিত ব্লক হয়ে শহীদ রফিক-জব্বার হল ও বিশ্বকবি ঠাকুর হল সংলগ্ন চৌরাস্তায় গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে শেষ হয়। পরে সেখানে তারা শিক্ষার্থীদের মাঝে কোমল পানীয় ও মিষ্টি বিতরণ করেন।

মিছিলে শিক্ষার্থীদেরকে 'ছাত্রলীগ জঙ্গি—গণহত্যার সঙ্গী', খুনি হাসিনার সঙ্গী—ছাত্রলীগ জঙ্গি', 'এইমুহুর্তে খবর এলো, জঙ্গিলীগ নিষিদ্ধ হলো' ইত্যাদি স্লোগান দিতে দেখা যায়।

এসময় শিক্ষার্থীরা বলেন, ছাত্রলীগ একটি জঙ্গি ও সন্ত্রাসী সংগঠন। তাঁরা ছাত্র হত্যা থেকে শুরু করে চাঁদাবাজি, ধর্ষণ, দুর্নীতি, দেশদ্রোহী ও সন্ত্রাসী কার্যক্রমে জড়িত এটা সবার কাছে স্পষ্ট। এছাড়াও বিভিন্ন জায়গায় তাদের উত্থান লক্ষ্য করা যাচ্ছে যা সাধারণ শিক্ষার্থীদের জন্য হুমকি। গত কয়েক দিনে তারা বিভিন্ন জায়গায় অনেক শিক্ষার্থীর উপর হামলা চালিয়েছে। আমরা কয়েকদিন ধরে ছাত্রলীগকে নিষিদ্ধের দাবিতে বিভিন্ন কর্মসূচি পালন করে এসেছি এবং সরকারের কাছে দাবি করেছে ছাত্রলীগকে নিষিদ্ধ করার জন্য। আজকে অন্তবর্তী কালীন সরকার প্রজ্ঞাপন জারির মাধ্যমে ছাত্রলীগের নিষিদ্ধ করেছে এতে আমরা সাধারণ শিক্ষার্থীরা অনেক খুশি। 


সর্বশেষ সংবাদ