দশ দিনের মধ্যে ঢাবির ক্লাস শুরুর তারিখ ঘোষণা : উপাচার্য

ঢাবি উপাচার্য অধ্যাপক ড. নিয়াজ আহমেদ খান
ঢাবি উপাচার্য অধ্যাপক ড. নিয়াজ আহমেদ খান  © ফাইল ফটো

শিগগিরই ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্লাস শুরুর ঘোষণা আসবে। আগামী এক সপ্তাহ থেকে দশদিনের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্লাস শুরুর ঘোষণা আসছে। শুক্রবার (৬ সেপ্টেম্বর) বিকালে দ্যা ডেইলি ক্যাম্পাসকে এমনটাই জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক ড. নিয়াজ আহমেদ খান।

তিনি জানান, ক্লাস শুরুর বিষয়ে আমরা মতবিনিময় করছি। আমরা চাচ্ছি অংশীজনদের সঙ্গে পূর্ণ আলোচনা করে এ সিদ্ধান্তটি নিতে। হল পর্যায়েও মতবিনিময় করেছি। বাকি আছে প্রশাসনিক ও কারিগরি প্রধানদের সঙ্গে আলোচনা করা। ডিন ও প্রোভস্টদের শূন্যপদগুলোও দ্রুততম সময়ে পূরণ করা হয়েছে। আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও গণমাধ্যমকর্মীদের তাদের সঙ্গে আলোচনার একটি বিষয় আছে। এর পরপরই আমরা সিন্ডিকেট সভার মাধ্যমে একটা আনুষ্ঠানিক ঘোষণা দিয়ে দেব। 

আরও পড়ুন : এখনই ক্লাসে ফিরতে চান ঢাবি শিক্ষার্থীরা

তিনি আরও বলেন, শিক্ষা কার্যক্রম শুরু করাটা খুবই গুরুত্বপূর্ণ কাজ। তাই আমরা সিস্টেমেটিক একটা প্রক্রিয়ার মধ্য দিয়ে এসেছে। আশা করা যায়, এক সপ্তাহ থেকে দশ দিনের মধ্যে আমরা ক্লাস শুরুর একটা তারিখ ঘোষণা করতে পারবো।

আরও পড়ুন : ঢাবির শিক্ষা কার্যক্রম চালু করতে তৈরি হচ্ছে রোডম্যাপ

গত ১৭ জুলাই কোটা সংস্কার আন্দোলন ঘিরে দেশব্যাপী তুমুল সংঘর্ষ ও প্রাণহানীর জেরে শিক্ষার্থীদের নিরাপত্তা এবং একাডেমিক পরিবেশ বজায় রাখার স্বার্থে ঢাকা বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছিল।    


সর্বশেষ সংবাদ