রাবিতে পুলিশ-র‌্যাব-বিজিবির যৌথ অভিযান

  © সংগৃহীত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) কোটাবিরোধী আন্দোলনকারীদের সরাতে পুলিশ, র‌্যাব ও বিজিবি যৌথ অভিযান শুরু করেছে। বুধবার (১৭ জুলাই) বিকেল সোয়া ৭টার দিকে বিশ্ববিদ্যালয়ের জোহা চত্বরে এ অভিযান শুরু হয়। এ সময় শিক্ষার্থীদের ছত্রভঙ্গ করতে টিয়ারশেল ও সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করে পুলিশ। 

সন্ধ্যা সাড়ে ৭টায় এই প্রতিবেদন লেখা পর্যন্ত শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের পরিবহন মার্কেটে অবস্থান করছিলেন। অন্যদিকে পুলিশ, র‌্যাব ও বিজিবি প্যারিস রোডে অবস্থান নিয়েছে। 

অভিযানের বিষয় জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আসাবুল হক বলেন, ভিসি স্যারকে অবরুদ্ধ অবস্থা থেকে উদ্ধার করতে পুলিশ, বিজিবি, র‍্যাব যৌথ অভিযান চালিয়েছে। স্যারকে অবমুক্ত করা হয়েছে। 

বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে অভিযানের অনুমতি দেওয়া হয়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন, আমরা তাদেরকে জানিয়েছিলাম ভিসি স্যার অবরুদ্ধ। তখন ওপর মহল থেকে অভিযানের অনুমতি দেয়। 

হলে অভিযান চালানো হবে কিনা জানতে চাইলে প্রক্টর বলেন, আজ কোনো হলে অভিযান চালানো হবে না। আগামীকাল পর্যন্ত শিক্ষার্থীদের অনুমতি দেওয়া হয়েছে। আজকে পুলিশ মোতায়েন করে শিক্ষার্থীদের নিরাপত্তা দেওয়া হবে। 

 

সর্বশেষ সংবাদ