গণপরিবহনে জাবি ছাত্রীকে হেনস্তা, অভিযুক্ত বাসের সহযোগী আটক

বাসের সহযোগী মো. আবির হোসেন
বাসের সহযোগী মো. আবির হোসেন  © টিডিসি রিপোর্ট

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) এক ছাত্রীকে হেনস্তার ঘটনায় অভিযুক্ত বাসের সহযোগী মো. আবির হোসেনকে (২০) আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার (১৬ মে) নারায়ণগঞ্জ থেকে তাকে আটক করে ঢাকা জেলা পুলিশ। বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর অধ্যাপক আলমগীর কবির এ তথ্য নিশ্চিত করেছেন।

এ ঘটনায় প্রক্টর বরাবর একটি লিখিত অভিযোগ দেন ভুক্তভোগী ছাত্রী। পরে গতকাল বুধবার (১৫ মে) বিকেলে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সাভার থানায় লিখিত অভিযোগ করেন। এর পরিপ্রেক্ষিতে আজ বৃহস্পতিবার অভিযুক্তকে আটক করে পুলিশ।

ভুক্তভোগী শিক্ষার্থীর অভিযোগপত্র সূত্রে জানা গেছে, গত মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে ওই ছাত্রী সাভারের ব্যাংক কলোনি এলাকা থেকে টিউশন শেষে মৌমিতা পরিবহনে করে ক্যাম্পাসে ফিরছিলেন। এ সময় ভাড়া হিসেবে ১০০ টাকার একটি নোট দেন তিনি। অভিযুক্ত বাসের ওই হেলপার  জানান, তার কাছে ভাঙতি নেই, পরে দেবেন। পরে সাভারের রেডিও কলোনি এলাকায় এসে বাসটি থেমে যায় এবং যাত্রীদের জানানো হয়, বাস আর সামনে যাবে না, সবাইকে নেমে যেতে হবে। 

তখন ওই ছাত্রী তার বাকি টাকা ফেরত চাইলে বাসের সহযোগী তার সঙ্গে খারাপ ভাষায় কথা বলেন এবং বাজে ইঙ্গিত দিয়ে আবার ঢাকায় নিয়ে যেতে চান। ইতোমধ্যে বাসের চালক ওই ছাত্রীকে একা বাসে রেখেই বাস চালাতে শুরু করলে ভুক্তভোগী ভয়ে বাস থেকে লাফ দেন। এতে তিনি পায়ে আঘাত পান। পরে ক্যাম্পাসে ফিরে ওই ছাত্রী বিশ্ববিদ্যালয়ের চিকিৎসাকেন্দ্রে চিকিৎসা নেন।

পরে গতকাল এই ঘটনার প্রতিবাদে ওই ছাত্রীর সহপাঠী এবং বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীরা মিলে মৌমিতা পরিবহনের চালক ও সহযোগীদের শাস্তির দাবিতে ওই পরিবহনের ১৭টি বাস আটক করেন। তবে অভিযুক্ত বাসচালকের সহযোগীকে আটকের খবর পাওয়ার পর আটক করা বাসগুলো আজ দুপুরে ছেড়ে দিয়েছেন শিক্ষার্থীরা।

পুলিশের বরাত দিয়ে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর মো. আলমগীর কবির বলেন, বিশ্ববিদ্যালয়ের ছাত্রীকে বাসে হেনস্তার ঘটনার পর অভিযোগের পরিপ্রেক্ষিতে ওই বাসের হেল্পার আবির হোসেনকে নারায়ণগঞ্জ থেকে আটক করেছে পুলিশ। শিক্ষার্থীদের দাবি ছিল অভিযুক্তদের শাস্তির আওতায় নিয়ে আসা। পুলিশ যেহেতু একজনকে ইতোমধ্যে আটক করেছে, তাই শিক্ষার্থীরা বাসগুলো ছেড়ে দিয়েছে।

 

সর্বশেষ সংবাদ