লোকবল সংকট নিরসনে চবির হল কর্মচারীদের আন্দোলন, ভোগান্তিতে শিক্ষার্থীরা

আলাওল হল
আলাওল হল  © টিডিসি ফটো

লোকবল সংকট নিরসনের দাবিতে রান্না বন্ধ রেখে আন্দোলন করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) আলাওল হলের (ছেলেদের) কর্মচারীরা। এতে ভোগান্তিতে পড়েছে হলের আবাসিক শিক্ষার্থীরা। রবিবার (১৩ মে) দুপুরের খাবার রান্না বন্ধ রেখে হলের সামনে অবস্থান নিয়ে আন্দোলন করে তারা। 

জানা যায়, দীর্ঘদিন ধরে হলটির প্রভোস্ট না থাকায় এবং হলের মোট ১৭ জন কর্মচারীর মধ্যে ৪ জনকে অন্য জায়গায় হস্তান্তর করায় এ সমস্যা তৈরি হয়েছে।  

এবিষয়ে হলের ডাইনিংয়ের সহকারী মো. ফরহাদ বলেন, আমাদের এমনিতেই লোকবল সংকট রয়েছে এরপরও আরো একজনকে এখান থেকে স্থানান্তর করা হয়েছে। এতে করে আমাদের সমস্যা আরও প্রকট আকার ধারণ করেছে। ১৭ জনের জায়গায় ১৩ জন কাজ করছি ফলে আমরা হিমশিম খেয়ে যাচ্ছি। শিক্ষার্থীদের সময়মতো সেবা দিতে না পারায় তারা মনক্ষুণ্ন হচ্ছে। সমস্যা সমাধান না হওয়া পর্যন্ত ডাইনিং বন্ধ থাকবে।

এদিকে হলে খাবার না পেয়ে শিক্ষার্থীরা বলছেন, ডাইনিংয়ে খাবার না পেলে বাহিরে গিয়ে খেতে হয়। বেশি দামের কারণে আমরা সবসময় বাহিরে খেতেও পারি না। হঠাৎ করে ডাইনিং বন্ধ থাকায় আমাদের ভোগান্তিতে পড়তে হচ্ছে। 

হলটির আবাসিক শিক্ষক সাঈদ বিন কামাল বলেন, হল থেকে কয়েকজন কর্মচারীকে অন্য জায়গায় স্থানান্তর করা হয়েছে। এজন্য তারা আমাদের কাছে নতুন লোকবল নিয়োগ দেওয়ার জন্য দাবি জানিয়েছে। আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসনের সাথে কথা বলে সমস্যাটি সমাধান করবো।


সর্বশেষ সংবাদ