২২টি আসন ফাঁকা রেখে রাবির নবীন শিক্ষার্থীদের ক্লাস শুরু

রাবির নবীন শিক্ষার্থীদের ক্লাস শুরু হয়েছে
রাবির নবীন শিক্ষার্থীদের ক্লাস শুরু হয়েছে  © সংগৃহীত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০২২-২৩ শিক্ষাবর্ষের ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি হওয়া নবীন শিক্ষার্থীদের ক্লাস শুরু হয়েছে। ২২টি আসন ফাঁকা রেখে এসব শিক্ষার্থীদের শ্রেণি পাঠাদান শুরু হয়েছে। সোমবার বেলা ১১টা থেকে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের ওরিয়েন্টেশন ক্লাসের মাধ্যমে এই আনুষ্ঠানিকতা শুরু হয়।

বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেন্টারের পরিচালক অধ্যাপক ড. মো. খাদেমুল ইসলাম মোল্ল্যা ২২টি আসন ফাঁকা থাকার তথ্যটি দ্যা ডেইলি ক্যাম্পসাকে নিশ্চিত করেছেন।

বিশ্ববিদ্যালয়টির বিভাগ সূত্রে জানা গেছে, পূর্ব নির্ধারিত সিদ্ধান্ত অনুসারে সোমবার থেকে ২০২২-২৩ সেশনের আনুষ্ঠানিক ক্লাস শুরু হয়েছে। তবে বিভিন্ন বিভাগে এখনও ২২টি আসন ফাঁকা রয়েছে।

আরও পড়ুন: র‍্যাগিংয়ের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়

এর মধ্যে কলা অনুষদ, আইন অনুষদ, সামাজিক বিজ্ঞান অনুষদ, চারুকলা অনুষদ এবং শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট অধিভুক্ত ‘এ’ ইউনিটে ১৪টি, বিজনেস স্টাডিজ অনুষদ ও আইবিএ অধিভুক্ত ‘বি’ ইউনিটে ৭টি এবং বিজ্ঞান, কৃষি, প্রকৌশল, জীববিজ্ঞান, ভূ-বিজ্ঞান, ফিশারীজ, ভেটেরিনারী অ্যান্ড এনিমেল সায়েন্সেস অনুষদভুক্ত ‘সি’ ইউনিটে ১টি আসন ফাঁকা রয়েছে। 

বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেন্টারের পরিচালক অধ্যাপক ড. মো. খাদেমুল ইসলাম মোল্ল্যা দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, তিন ইউনিট মিলিয়া মোট ২২টি আসন ফাঁকা রয়েছে। এদের মধ্যে অধিকাংশ শিক্ষার্থীই পরীক্ষায় পাস নাম্বার তুলতে পারেনি।


সর্বশেষ সংবাদ