সাজেকে অপহৃত ঢাবি ছাত্রী সাত ঘন্টা পর উদ্ধার

ঢাবি শিক্ষার্থী দীপিতা চাকমা
ঢাবি শিক্ষার্থী দীপিতা চাকমা  © ফাইল ছবি

রাঙ্গামাটির সাজেক যাওয়ার পথে অপহৃত ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থী দীপিকা চাকমাকে সাত ঘণ্টা পর ফিরিয়ে উদ্ধার করা হয়েছে। বুধবার (৬ সেপ্টেম্বর) সন্ধ্যা ৭টা ২০ মিনিটিতে উদয়পুর সীমান্ত থেকে তাকে উদ্ধার করা হয়। 

বিষয়টি নিশ্চিত করে বাঘাইছড়ি সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার আবদুল আওয়াল চৌধুরী জানান, উদয়পুর সীমান্ত থেকে ঢাবি ছাত্রীকে উদ্ধার করা হয়েছে। পুলিশের উপস্থিতি টের পেয়ে দুর্বত্তরা পালিয়ে যায়। তাকে সাজেক থানার নেওয়া হয়েছে। জিজ্ঞাসাবাদ শেষে তার পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

এর আগে দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের মাস্টার্সের ৩০ শিক্ষার্থীর একটি দলের সঙ্গে সাজেক যাচ্ছিলেন দীপিতা চাকমা। পথে রুইলুইপাড়া পর্যটনকেন্দ্রের কাছে জিরো মাইল এলাকা অস্ত্রধারীরা তাদের গাড়ি থামায়। এসময় দুর্বৃত্তরা অস্ত্রের মুখে তাকে তুলে নিয়ে গহিন পাহাড়ি জঙ্গলে নিয়ে যায়। তার বন্ধুরা সাজেকে গিয়ে আইনশৃঙ্খলা বাহিনীকে বিষয়টি জানান। খবর পেয়ে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা তাকে উদ্ধারে কাজ শুরু করে।

ওই এলাকাটি ইউপিডিএফ নিয়ন্ত্রণাধীন বলেও স্থানীয় সূত্রে জানা গেছে। এই এলাকায় চাকমা জনগোষ্ঠীর প্রবেশে নিষেধাজ্ঞা রয়েছে।


সর্বশেষ সংবাদ