ঢাবি উপাচার্যের বাসার ঢুকে পরীক্ষা নিয়ন্ত্রকের প্রতিবাদী মোনাজাত

উপাচার্যের বাসভবনে ঢুকে হঠাৎ করে প্রতিবাদী মোনাজাত করেন ঢাবির প্রধান পরীক্ষা নিয়ন্ত্রক মো. বাহালুল হক চৌধুরী
উপাচার্যের বাসভবনে ঢুকে হঠাৎ করে প্রতিবাদী মোনাজাত করেন ঢাবির প্রধান পরীক্ষা নিয়ন্ত্রক মো. বাহালুল হক চৌধুরী  © সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের বাসভবনে ঢুকে হঠাৎ করে ‘বিশেষ মোনাজাত’ করেছেন বিশ্ববিদ্যালয়ের প্রধান পরীক্ষা নিয়ন্ত্রক মো. বাহালুল হক চৌধুরী। দু-একজন কর্মকর্তা বলছেন এটি তার প্রতিবাদী মোনাজাত। এ ঘটনায় ক্যাম্পাসে চাঞ্চল্য তৈরি হয়েছে। বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) দুপুর আড়াইটার দিকে এ অদ্ভুত ঘটনা ঘটান বাহালুল হক। এসময় পরীক্ষা নিয়ন্ত্রক অফিসের কর্মকর্তা-কর্মচারীরাও তার সঙ্গে ছিলেন।

জানা যায়, সপ্তাহখানেক আগে পরীক্ষা নিয়ন্ত্রক অফিসের এক কর্মকর্তার মৃত্যু হয়। তার জানাজায় অংশ নেননি উপাচার্য। এর প্রতিবাদে ‘আল্লাহু আকবার’ স্লোগান দিয়ে ভিসির বাসভবনে ঢোকেন তারা। এরপর মোনাজাত করে বের হয়ে যান। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও সংশ্লিষ্টদের দাবি, মানসিক অস্থিরতায় ভুগে এ কাণ্ড ঘটিয়েছেন পরীক্ষা নিয়ন্ত্রক।

ঢাবির এক কর্মকর্তা বলেন, সপ্তাহখানেক আগে পরীক্ষা নিয়ন্ত্রক অফিসের এক কর্মকর্তার মৃত্যু হয়। তার জানাজায় অংশ নেননি উপাচার্য। এর প্রতিবাদে ‘আল্লাহু আকবার’ স্লোগান দিয়ে ভিসির বাসভবনে ঢোকেন তারা। এরপর মোনাজাত করে বের হয়ে যান।

আরেক কর্মকর্তা বলেন, বাহালুল স্যার হঠাৎ আমাদের সবাইকে জরুরিভাবে ডেকে উপাচার্য স্যারের বাসভবনে নিয়ে যান। সেখানে কোনোকিছু না বলে আকাশের দিকে হাত তুলে মোনাজাত ধরেন। আমরা কিছুই বুঝে উঠতে পারিনি। আমরাও তার সঙ্গে মোনাজাত ধরি।

এ বিষয়ে জানতে বাহালুল হক চৌধুরীকে একাধিকবার ফোন দেওয়া হলেও তিনি ফোন রিসিভ করেননি।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান সাংবাদিকদের বলেন, তিনি (বাহালুল) মানসিকভাবে অস্থিরতায় ভুগছেন, কী করবেন বুঝে উঠতে পারছে না। আমি তার পরিবারের সঙ্গেও বিষয়টি নিয়ে আলাপ করেছি, তারাও বিষয়টি আমাকে জানিয়েছেন। কী করা যায় সেটা নিয়ে ভাবছি। এ ঘটনায় প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে বলে জানান উপাচার্য।


সর্বশেষ সংবাদ