চবির চারুকলার ছাত্র হোস্টেল থেকে ছাত্রী আটক, গাঁজা উদ্ধার

চবির চারুকলায় ছাত্র হোস্টেলের কক্ষে গাঁজাসহ ছাত্রী আটক
চবির চারুকলায় ছাত্র হোস্টেলের কক্ষে গাঁজাসহ ছাত্রী আটক   © সংগৃহীত

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) চারুকলা ইনস্টিটিউটে ছাত্র হোস্টেলের কক্ষ থেকে এক ছাত্রীকে আটক করা হয়েছে। বুধবার (১ ফেব্রুয়ারি) রাত সাড়ে ১২টার দিকে চারুকলার শিক্ষার্থীদের দু’পক্ষের পাল্টাপাল্টি আন্দোলনের ফলে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির আশংকায় পুলিশের সহায়তায় চারুকলায় অভিযান চালায় চবি প্রক্টরিয়াল বডি। অপর একটি কক্ষ থেকে গাঁজা উদ্ধার করেছে পুলিশ। 

এ সময় শিল্পী রশিদ চৌধুরী হোস্টেলের ১০৫ নম্বর কক্ষ থেকে ইন্সটিটিউটের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের এক ছাত্রীকে আটক করা হয়। নিয়মানুযায়ী, হোস্টেল ওয়ার্ডেনের অনুমতি ব্যতীত রাতে কিংবা দিনে কোনো সময়ই ছাত্রীরা ছাত্রদের হোস্টেলে প্রবেশ করতে পারবেন না। আটক হওয়া ছাত্রীর কোনো অনুমতিও ছিল না। তবে পুলিশ ও প্রক্টরিয়াল বডির ভয়ে ছাত্রীটি হোস্টেলের কক্ষে প্রবেশ করেছেন বলে দাবি আশেপাশে থাকা শিক্ষার্থীদের।

এ বিষয়ে চারুকলা ইন্সটিটিউটের মাস্টার্সের শিক্ষার্থী সুসময় বড়ুয়া বলেন, আমাদের এক জুনিয়র মেয়েকে রিসিভ করে তার বাসায় নিয়ে যাওয়ার জন্য আমাদের বান্ধবী হোস্টেলের সামনে অবস্থান করছিলেন। হুট করেই পুলিশ ও প্রক্টরিয়াল বডি প্রবেশ করে সবাইকে যার যার রুমে চলে যেতে বলেন। এ সময় আমাদের বান্ধবী ভয় পেয়ে সামনে যে রুমটি পেয়েছে সে রুমেই ঢুকে পড়েছে।

আরও পড়ুন: মোশতাককে ‘শ্রদ্ধা’: একাডেমিক কার্যক্রম চালাতে বাধা নেই ঢাবি শিক্ষকের

এ ছাড়া অভিযানে ১০৪ নম্বর কক্ষ থেকে গাঁজাও উদ্ধার করা হয়। এসময় বহিরাগত এক যুবক মোবাইলে ভিডিও করার কারণে তার মোবাইলও জব্দ করে প্রক্টরিয়াল বডি।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রবিউল হাসান ভুঁইয়া বলেন, অভিযান চালিয়ে ছাত্র হোস্টেলের একটি কক্ষ থেকে এক ছাত্রীকে আটক করা হয়। পরে তাকে মুচলেকা দিয়ে ছেড়ে দেয়া হয়েছে। এ ছাড়া আমরা স্বল্প পরিমাণ গাঁজা ও বহিরাগত এক যুবকের মোবাইল ফোন জব্দ করেছি।


সর্বশেষ সংবাদ