নাপিত্তাছড়া ঝর্ণায় বেড়াতে গিয়ে প্রাণ হারালেন বিশ্ববিদ্যালয় ছাত্রসহ দু’জন

নাপিত্তাছড়া ঝর্ণায় বেড়াতে গিয়ে প্রাণ হারালেন বিশ্ববিদ্যালয় ছাত্রসহ দু’জন
নিখোঁজ তারেক (বামে), নিহত বিশ্ববিদ্যালয় ছাত্র তানভির (মাঝে) এবং নিহত আরেকজন ইশতিয়াক (শেষে)  © সংগৃহীত

চট্টগ্রামের মিরসরাইয়ের নাপিত্তাছড়া ঝর্ণায় বেড়াতে গিয়ে নিখোঁজ হওয়া তিন যুবকের মধ্যে দুইজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। সোমবার ঝর্ণা থেকে প্রায় চার কিলোমিটার দূরে খইয়াছড়া ইউনিয়নের মাছিমেরতালুক এলাকা থেকে তানভির মাসুদের মরদেহ উদ্ধার করে পুলিশ।

নিহত তানভির চট্টগ্রাম নগরীর ইউএসটিসির (ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি চট্টগ্রাম) স্নাতকের ছাত্র।

এর আগে গত রোববার সন্ধ্যায় নাপিত্তাছড়া ঝর্ণা এলাকা থেকে ইশতিয়াক হোসেনের মরদেহ উদ্ধার করা হয়। এ ঘটনায় মৃত তানভিরের ছোট ভাই তৌফিক এখনও নিখোঁজ রয়েছেন। নিহত তানভির ও ইশতিয়াক চট্টগ্রামের হালিশহরের বাসিন্দা। তাছাড়া নিখোঁজ কলেজিয়েট স্কুল এন্ড কলেজের ছাত্র তারেকের সন্ধান এখনো পাওয়া যায়নি।

জানা যায়, রোববার সকালে তিনজন নাপিত্তাছড়া ঝর্ণা এলাকায় বেড়াতে যান। সন্ধ্যায় স্থানীয়রা ঝর্ণার ঝিরঝিরি এলাকায় এক ব্যক্তির মরদেহ দেখে পুলিশকে খবর দেন।

ঝর্ণা এলাকার বাসিন্দা সুমন ত্রিপুরা জানান, গত রোববার সারাদিন ভারি বৃষ্টিপাত হয়েছে। এ কারণে ঝর্ণায় যাওয়ার পাহাড়ি পথ পিচ্ছিল হয়ে ওঠে। এর মধ্যে কয়েক পর্যটক ঝর্ণা এলাকায় আসেন।

তিনি জানান, ঝর্ণায় যাওয়ার পথে কোনো কোনো স্থানে পাহাড় থেকে নেমে আসা পানির ঘূর্ণিস্রোত রয়েছে। ওই স্রোতের মধ্যে যে কেউ পড়লে উঠে আসা প্রায় অসম্ভব। যাদের মৃত্যু হয়েছে কিংবা নিখোঁজ আছেন, তারা ওই ঘূর্ণিস্রোতে পড়েছেন বলে তার ধারণা।

মিরসরাই থানার অফিসার ইনচার্জ (ওসি) কবির হোসেন জানান, নিখোঁজ দুই সহোদর তানভির ও তারেকের মধ্যে তানভিরের মরদেহ একটি ছড়া থেকে সোমবার বিকাল ৪টায় উদ্ধার করা হয়েছে। তবে তানভিরের ছোট ভাই কলেজিয়েট স্কুল এন্ড কলেজের ছাত্র তারেকের সন্ধান এখনো পাওয়া যায়নি। তাদের গ্রামের বাড়ি মিরসরাই উপজেলার করেরহাট ইউনিয়নের পশ্চিম জোয়ার গ্রামে।


x

সর্বশেষ সংবাদ