২৬ জুলাই থেকে শুরু হচ্ছে কারিগরির এইচএসসির অ্যাসাইনমেন্ট

এইচএসসি
কারিগরি শিক্ষা বাের্ড  © লোগো

কারিগরি বোর্ডের অধীনে এইচএসসির (বিএম/ভোকেশনাল) অ্যাসাইনমেন্ট দেওয়া শুরু হবে।‌ কারিগরি শিক্ষাবোর্ড এইচএসসি/ডিপ্লোমা-ইন কমার্স শিক্ষাক্রমের একাদশ ও দ্বাদশ শ্রেণির অ্যাসাইনমেন্টগুলো আগামী ২৬ জুলাই থেকে দেওয়া শুরু করবে বলে জানিয়েছে।

কারিগরি শিক্ষাবোর্ডের পরিচালক (কারিকুলাম) ফরিদ উদ্দিন আহমেদ স্বাক্ষরিত চিঠিতে গত রোববার (১৮ জুলাই) বিষয়টি জানিয়েছে। যেখানে বলা হয়েছে, বাংলাদেশ কারিগরি শিক্ষা বাের্ডের অধীনে পরিচালিত ২০২১ সালের এইচএসসি (বিএম/ভােকেশনাল)/ডিপ্লোমা-ইন কমার্স শিক্ষাক্রমের একাদশ ও দ্বাদশ শ্রেণির অ্যাসাইনমেন্ট দেওয়া শুরু হবে আগামী ২৬ জুলাই থেকে।

করোনা মহামারি পরিস্থিতিতে শিক্ষা কার্যক্রম চালু রাখতে জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বাের্ড (এনসিটিবি) এর সহযেগিতায় ২০২১ শিক্ষাবর্ষের বাংলাদেশ কারিগরি শিক্ষা বাের্ডের এইচএসসি (বিএম), এইচএসসি (ভােকেশনাল) এবং ডিপ্লোমা-ইন কমার্স শিক্ষাক্রমের একাদশ ও দ্বাদশ শ্রেণির বিষয় ও ট্রেডভিত্তিক পুনর্বিন্যাস করা পাঠ্যসূচি প্রস্তুত করা হয়েছে। যার উপর ভিত্তি করে শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট দেয়া হবে। 

জানা গেছে, প্রতি সপ্তাহের সােমবার দুটি অ্যাসাইনমেন্ট আপলােড করা হবে। এইচএসসি পর্যায় অথবা Zpp.pw/hsc অ্যাসাইনমেন্টগুলো কারিগরি শিক্ষা বাের্ডের ওয়েবসাইটে http://www.bteb.gov.bd/ বিজ্ঞপ্তি ও assignmen- 2021 লিংকে পাওয়া যাবে ।

অ্যাসাইনমেন্ট ও  পুনর্বিন্যাসকৃত পাঠ্যসূচি দেখতে এখানে ক্লিক করুন


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ