এইচএসসিসহ কারিগরিতে ভর্তির সময়সীমা বৃদ্ধি

বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড
বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড  © ফাইল ছবি

বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের আওতাধীন ২ বছর মেয়াদি এইচএসসি (বিএমটি) এবং এইচএসসিসহ (ভোক.) চলমান সবগুলো ট্রেডের ভর্তির সময়সীমা বৃদ্ধি করা হয়েছে। বৃহস্পতিবার (০৮ আগস্ট) বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড, ঢাকা’র পরিচালক (কারিকুলাম) প্রকৌশলী মো. রকিব উল্লাহ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। 

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের আওতাধীন ২০২৪-২০২৫ শিক্ষাবর্ষে বেসরকারি প্রতিষ্ঠানসমূহে ০৪ বছর মেয়াদি ডিপ্লোমা-ইন- ইঞ্জিনিয়ারিং, ডিপ্লোমা-ইন-টেক্সটাইল, ডিপ্লোমা-ইন-কৃষি, ডিপ্লোমা-ইন-ফিসারিজ শিক্ষাক্রমের এবং ০২ বছর মেয়াদি সরকারি- বেসরকারি প্রতিষ্ঠানসমূহে এইচএসসি (বিএমটি), এইচএসসি (ভোক.), ডিপ্লোমা ইন কমার্স ও সার্টিফিকেট ইন মেরিন ট্রেড কোর্স শিক্ষাক্রমের ভর্তির সময়সীমা বৃদ্ধি করা হয়েছে। নতুন সময়সীমা অনুযায়ী—আগামী ২০ আগস্ট (মঙ্গলবার) পর্যন্ত ভর্তির সুযোগ পাবেন শিক্ষার্থীরা। 

আরও পড়ুন: সরকারের দ্বিগুণ বাজেটেও শিক্ষার্থী কমছে কারিগরি শিক্ষায়

ভর্তি আবেদন ফি প্রদান পদ্ধতিসহ আবেদনের নিয়মাবলী ভর্তি বিষয়ক ওয়েবসাইটে পাওয়া যাবে জানিয়ে একই বিজ্ঞপ্তিতে ভর্তি বিষয়ক যে কোন তথ্যের জন্য অফিস চলাকালীন সময়ে ০১৩২২-৮৩০৩০৮ অথবা ৩০১৩২২-৮৩০৩০৯ নম্বরে যোগাযোগের জন্য অনুরোধ জানানো হয়েছে বোর্ডের পক্ষ থেকে।

এছাড়াও বর্ণিত শিক্ষাক্রমসমূহে সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানে নিশ্চায়ণকৃত শিক্ষার্থীদের ক্লাস শুরুর তারিখ বিজ্ঞপ্তির মাধ্যমে পরবর্তীতে অবগত করা হবে বলেও জানানো হয়েছে একই বিজ্ঞপ্তিতে।

আরও পড়ুন: চাকরির বাজার নিয়ে তারুণ্যের হতাশার সঙ্গে ছিল ক্ষোভও

এর আগে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন শুরু হলে আন্তঃ-বোর্ড সমন্বয় সভায় পরীক্ষা স্থগিতের সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

বিষয়টি নিয়ে জানতে চাইলে বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের ভারপ্রাপ্ত চেয়ারম্যান অধ্যাপক মো. মামুন উল হক দ্যা ডেইলি ক্যাম্পাসকে জানান, পরিস্থিতি অনুকূলে থাকায় আমরা এখন আবারও ভর্তি কার্যক্রম শুরু করেছি। শিক্ষার্থীরা ভর্তির বিষয়ে সকল তথ্য আমাদের ওয়েবসাইটে পাবেন।


সর্বশেষ সংবাদ