শেখ হাসিনার মাধ্যমেই শিক্ষা ব্যবস্থা জাতীয়করণ হবে: উপমন্ত্রী শামীম

স্বাশিপের একাদশ প্রতিষ্ঠাবার্ষিকী
স্বাশিপের একাদশ প্রতিষ্ঠাবার্ষিকী  © টিডিসি ফটো

বর্ণাঢ্য আয়োজনে স্বাধীনতা শিক্ষক পরিষদ (স্বাশিপ) এর একাদশ প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে আজ রবিবার (৬ মার্চ) সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, কেক কাটা, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ ও বর্ণাঢ্য আনন্দ র‌্যালির আয়োজন করা হয়।

এদিকে, দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয় টিএসসি চত্ত্বর থেকে একটি আনন্দ র‌্যালি বের করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম উপস্থিত ছিলেন।

র‌্যালি পূর্ব সমাবেশে বক্তব্য রাখেন স্বাশিপ সভাপতি অধ্যাপক ড. আব্দুল মান্নান চৌধুরী, সাধারণ সম্পাদক অধ্যক্ষ শাহজাহান আলম সাজু, প্রফেসর সাজিদুল ইসলাম, সাইদুর রহমান পান্না, অধ্যক্ষ মোস্তফা কামাল খোশনবিশ, অধ্যক্ষ মোশারফ হোসেন মুকুল প্রমুখ। টিএসসি থেকে শুরু হয়ে কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে র‌্যালিটি শেষ হয়।

আরও পড়ুন: পাবিপ্রবি ভিসির শেষ কর্মদিবসে ঝাড়ু-জুতা মিছিল, থুতু নিক্ষেপ কর্মসূচি

এসময় প্রধান অতিথির বক্তব্যে পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম বলেন, শিক্ষকরা সমাজের ভিত তৈরি করেন। শিক্ষকদের উদ্দেশ্য করে তিনি বলেন, আপনাদের জন্য আমরা বেঁচে আছি, জাতি বেঁচে আছে। আপনারা মানুষ গড়ার কারিগর। আপনারাই পারেন জাতিকে শিক্ষিত করে গড়ে তুলতে। করোনার কারণে শিক্ষার্থীদের পাঠদান ব্যহত হয়েছে, তাই শিক্ষার এ ক্ষতি পুষিয়ে দেওয়ার জন্য শিক্ষকদের আহবান জানান।

তিনি বলেন, ২০৪১ সালে আমরা উন্নত বিশ্বের কাতারে সামিল হব। উন্নত দেশের সঙ্গে তাল মিলিয়ে ভবিষৎ প্রজন্মকে চলতে হলে শিক্ষকদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে, আরও দায়িত্বশীল হতে হবে।

আরও পড়ুন: জায়েদ খানের পদ আবারও স্থগিত

উপমন্ত্রী আরও বলেন, বঙ্গবন্ধু বাঙ্গালি জাতিকে একটি শিক্ষিত ও আদর্শ জাতি হিসেবে বিশ্বের কাছে তুলে ধরতে চেয়েছিলেন। আমাদের প্রত্যেককে তার আদর্শ ও দেশপ্রেম থেকে শিক্ষা নিতে হবে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশের শিক্ষা ব্যবস্থার দ্রুত উন্নতি হচ্ছে। তিনি দেশের শিক্ষা ব্যবস্থাকে ডিজিটালাইজড করেছেন। স্কুল-কলেজে শেখ রাসেল কম্পিউটার ল্যাব করে দিয়েছেন। তার নেতৃত্বে বর্তমানে শিক্ষা ব্যবস্থাসহ দেশের অগ্রগতিই প্রমাণ করে সরকার শিক্ষাবান্ধব সরকার।

আরও পড়ুন: ফোনালাপ ফাঁসের ঘটনায় ‘বিব্রত’ চবি ভিসি

তিনি বলেন, শেখ হাসিনার মাধ্যমে দেশের শিক্ষা ব্যবস্থা জাতীয়করণ হবে, সেদিন খুব বেশি দূরে নয়। তিনি আরও বলেন, দেশের উন্নয়ন ও সার্বিক স্বার্থেই’ বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারই বারবার দরকার।


সর্বশেষ সংবাদ