পাবিপ্রবি ভিসির শেষ কর্মদিবসে ঝাড়ু-জুতা মিছিল, থুতু নিক্ষেপ কর্মসূচি

ক্যাম্পাসে ঝাড়ু-জুতা মিছিল ও থুতু নিক্ষেপ কর্মসূচি পালন করেছে শিক্ষার্থীরা
ক্যাম্পাসে ঝাড়ু-জুতা মিছিল ও থুতু নিক্ষেপ কর্মসূচি পালন করেছে শিক্ষার্থীরা  © সংগৃহীত

অবৈধ নিয়োগ বাতিল, অনিয়ম-দুর্নীতির তদন্তসহ সেশনজটমুক্ত ক্যাম্পাসের দাবিতে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) ভিসি অধ্যাপক ড. রোস্তম আলীর বিরুদ্ধে ঝাড়ু-জুতা মিছিল ও থুতু নিক্ষেপ কর্মসূচি পালন করেছে শিক্ষার্থীরা। আজ রবিবার (৬ মার্চ) অধ্যাপক ড. এম রুস্তম আলীর মেয়াদ শেষ হচ্ছে।

এদিন দুপুরেই ক্যাম্পাসে ঝাড়ু-জুতা মিছিল বের করে ক্যাম্পাস চত্বরে প্রদক্ষিণ করে পথ সমাবেশ মিলিত হয় সাধারণ শিক্ষার্থীরা। এসময় তারা থুতু নিক্ষেপ কর্মসূচিও পালন করেন।

এ সময় শিক্ষার্থীরা বলেন, সেশনজট ও শিক্ষার পরিবেশ না থাকায় সারা দেশের বিশ্ববিদ্যালয় র‌্যাংকিংয়ে পাবিপ্রবির মান তলানিতে ঠেকেছে। এছাড়া ভিসির স্বজনপ্রীতি ও প্রশাসনিক অদক্ষতার কারণে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক শৃঙ্খলাও নষ্ট হয়েছে। এমনকি মেয়াদের শেষ সময়ে এসেও তিনি অবৈধভাবে নিয়োগ বাণিজ্যে মেতে ছিলেন।

আরও পড়ুন: ফোনালাপ ফাঁসের ঘটনায় ‘বিব্রত’ চবি ভিসি

শিক্ষার্থীদের অভিযোগ, আজ ভিসি এম রোস্তম আলীর মেয়াদ শেষ। অথচ বিদায়ের শেষ মুহূর্তে এসেও তিনি অবৈধভাবে তার ভাতিজি কানিজ ফাতেমা, ভাগিনা হাসিবুর রহমান, ভাইয়ের ভায়রার ছেলে মীর রমজানসহ কয়েকজন আত্মীয়সহ ১০২ জনকে গণনিয়োগ দিয়েছেন।

তাই অবৈধভাবে দেয়া নিয়োগ বাতিলসহ গণনিয়োগ বন্ধের দাবি জানান তারা। ভবিষ্যতেও যেন তার মতো আর কোনো দুর্নীতিবাজ এ বিশ্ববিদ্যালয়ে ভিসির দায়িত্ব না পান সে দাবিও জানান তারা।

আরও পড়ুন: দুয়ারে কড়া নাড়ছে রমজান

এছাড়া উন্নয়ন প্রকল্পের কমিশন, ভুয়া ভাউচার করে টাকা লুট এবং বই কেনার নামে টাকা লুটসহ রোস্তম আলীর বিরুদ্ধে নানা অপকর্মের অভিযোগ তদন্তের দাবি করেন শিক্ষার্থীরা। একইসঙ্গে তারা সেশনজটমুক্ত স্বাভাবিক শিক্ষার পরিবেশ নিশ্চিতের দাবি জানান।

আরও পড়ুন: র‌্যাগিং করলে কাউকে ছাড় নয়: যবিপ্রবি উপাচার্য

এর আগেও অনিয়ম-দুর্নীতি ও নিয়োগ প্রক্রিয়ায় অনিয়মের অভিযোগে রোস্তম আলীকে তার কার্যালয়ে অবরুদ্ধ করে রেখেছিলেন কয়েকজন শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী।


সর্বশেষ সংবাদ