‘সাদা কাপড়’ পাঠিয়ে ঢাবি শিক্ষক সমিতির সভাপতিকে হুমকি

ড. মো. নিজামুল হক ভূইয়া
ড. মো. নিজামুল হক ভূইয়া  © সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ও পুষ্টি ও খাদ্য বিজ্ঞান ইনস্টিটিউটের অধ্যাপক ড. মো. নিজামুল হক ভূইয়াকে একটি চিঠির খামে ‘সাদা কাপড়ের টুকরা’ পাঠিয়ে হুমকি দেওয়া হয়েছে। গতকাল মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) তিনি এ চিঠি পাওয়ার পর রাজধানীর শাহাবাগ থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন।

চিঠির বিষয়টি নিশ্চিত করে ড. মো. নিজামুল হক ভূইয়া জানান, আমার অফিস কক্ষে আমার নামে এই চিঠি আসে। চিঠিতে বঙ্গবন্ধু ও আমার পরিবারকে খাটো করা হয়েছে। আমরা যারা মুক্তিযুদ্ধের পক্ষে কথা বলি, শেখ হাসিনার পক্ষে কথা বলি তাদের উদ্দেশ্যই এ চিঠি দেওয়া হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়কে উশৃঙ্খল করার পাঁয়তারা এটি।

আরও পড়ুন: ঢাবি ছাত্র ফিরোজের মৃত্যু, স্ট্যাটাসে যা জানালেন তার সহপাঠী

তিনি থানায় যে সাধারণ ডায়েরি করেছেন তাতে উল্লেখ করেছেন, ১৯ সেপ্টেম্বর সকাল অনুমান ১১টা ১৫ মিনিটের সময় ঢাকা বিশ্ববিদ্যালয়স্থ পুষ্টি ও খাদ্য বিজ্ঞান ইনস্টিটিউটে আমার অফিস কক্ষে আমার নামে একটি খাকি খামের চিঠি আসে। বিকাল অনুমান ৩টা ২০ মিনিটে বিভাগের (২য় তলা) অফিস কক্ষ থেকে আমার ব্যক্তিগত (একই ভবনের নিচ তলা) কক্ষে অফিস স্টাফ মো. ইমরান হোসেন (২৬) খাকি খামের চিঠিটি আমার কাছে দেন। আমি খামটি আমার বিভাগের সহকর্মী সহকারী অধ্যাপক সাইফুল ইসলামের উপস্থিতিতে খুলে লাল কালির মার্কার দিয়ে হাতে লেখা একটি কাগজ, যাতে ইংরেজি ভাষায় অশ্লীল বাক্য লেখা; ‘শেখ মুজিবের আসল বংশ পরিচয়’ শিরোনামে এ-৪ সাইজের একটি কাগজ; ‘দোস্তি: ত্রিশ লাখ লাশের উপর’ শিরোনামে বঙ্গবন্ধুসহ অন্যান্য ব্যক্তিবর্গের ছবি সম্মিলিত এ-৪ সাইজের একটি কাগজ, এবং ছোট এক টুকরা সাদা কাপড় দেখতে পাই।


সর্বশেষ সংবাদ