তেলের দাম বৃদ্ধির প্রতিবাদের মিছিলে ছাত্রলীগের বাধা

মশাল
ছাত্র অধিকার পরিষদের বিক্ষোভ মিছিল  © সংগৃহীত

দেশে জ্বালানি তেলের দাম বৃদ্ধির প্রতিবাদে আয়োজিত বিক্ষোভ কর্মসূচিতে ছাত্রলীগের বাধা দেওয়ার অভিযোগ উঠেছে। যদিও ছাত্রলীগ নেতাকর্মীরা বিষয়টি অস্বীকার করেছে।

শুক্রবার (৫ আগস্ট) রাত পৌনে দুইটার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে ছাত্র অধিকার পরিষদ এই বিক্ষোভ কর্মসূচি পালন করে।

ছাত্র অধিকার পরিষদ ও প্রত্যক্ষদর্শীরা বলছে, প্রতিবাদ কর্মসূচির খবর পেয়ে মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাসিবুল হোসেনের নেতৃত্বে মোটরসাইকেলে করে টিএসসি এলাকায় আসেন ছাত্রলীগের নেতাকর্মীর। ছাত্র অধিকার পরিষদের নেতাকর্মীরা রাজু ভাস্কর্যে সমাবেশ করতে চাইলে তাদের সেখান থেকে চলে যেতে বলেন হাসিবুল। তখন ছাত্র অধিকার পরিষদের নেতাকর্মীরা টিএসসি থেকে মশাল মিছিল নিয়ে কেন্দ্রীয় শহীদ মিনার এলাকায় যান। সেখানে আইন অনুষদের মূল ফটকের সামনে সমাবেশ করেন। এ সময় শহীদ মিনারের সামনে অবস্থান নেন ছাত্রলীগের নেতাকর্মীরা।

আরও পড়ুন: তেলের দাম বৃদ্ধি: রাজধানীতে পুলিশের গাড়ি ভাঙচুর

এ প্রসঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক সমাজসেবা সম্পাদক আখতার বলেন, ‘‘জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে পরিষদের কর্মসূচিতে ছাত্রলীগের নেতা-কর্মীরা লুটের টাকায় কেনা জ্বালানি পুড়িয়ে মোটরসাইকেলে এসে আক্রমণের চেষ্টা করেছেন।’’

তবে ছাত্র অধিকার পরিষদের কর্মসূচিতে বাধা দেওয়ার অভিযোগ অস্বীকার করেছেন ছাত্রলীগ নেতা হাসিবুল। তিনি সাংবাদিকদের বলেন, প্রতিদিনের মতোই তাঁরা ঘুরতে বেরিয়েছিলেন। কারও কর্মসূচিতে বাধা দেননি।


x

সর্বশেষ সংবাদ