ইডেন কলেজে বঙ্গবন্ধুর আদর্শ ছড়িয়ে দেবো: রিভা

তামান্না সুলতানা রিভা
তামান্না সুলতানা রিভা  © টিডিসি ফটো

ইডেন মহিলা কলেজ শাখা ছাত্রলীগের সদ্য দায়িত্বপ্রাপ্ত সভাপতি তামান্না সুলতানা রিভা বলেছেন, কলেজের ছাত্রী সব সুবিধা-অসুবিধায় আমরা তাদের পাশে থাকবো। একইসঙ্গে এই কলেজের সব শিক্ষার্থীর কাছে বঙ্গবন্ধুর আদর্শ ছড়িয়ে দিতে কাজ করবো।

কমিটি ঘোষণার পর শনিবার (০৫ মে) গণমাধ্যমে দেয়া এক সাক্ষাৎকারে তিনি এসব কথা বলেন। এদিন নতুন কমিটির নেতাকর্মীরা ক্যাম্পাস থেকে মিছিল নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনের কর্মসূচিতে যোগ দেন।

রিভা বলেন, শিক্ষা, শান্তি প্রগতির পতাকাবাহী সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ। গতকাল আমাদের ইডেন কলেজ শাখা ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হয়েছে। আমরা নতুন কমিটির নেতাকর্মীরা ক্যাম্পাসে শিক্ষার্থীদের হয়ে কাজ করে যাবো।

এর আগে গকাল শুক্রবার বিকেলে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে আগামী এক বছরের জন্য ইডেন কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি হিসেবে তামান্না জেসমিন রিভা ও সাধারণ সম্পাদক হিসেবে রাজিয়া সুলতানার নাম ঘোষণা করা হয়।

আরও পড়ুন: ছাত্রলীগের নতুন কমিটিকে ঘিরে ইডেন কলেজে উত্তেজনা, বিক্ষোভ

কমিটি ঘোষণার পর কলেজ শাখা ছাত্রলীগের সাবেক কমিটি ও বাদ পড়া নেতাকর্মীদের সঙ্গে নতুন কমিটির নেতাকর্মীদের উত্তেজনা দেখা দেয়। পরে রাত সাড়ে ৯টার পর নতুন কমিটির দায়িত্বে আসা নেতাকর্মীদের বিরুদ্ধে ক্যাম্পাসে বিক্ষোভ করেন অপর পক্ষের নেতাকর্মীরা। পরে গভীর রাতে ক্যাম্পাসে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

নতুন কমিটির সভাপতি রিভা বলেন, কমিটি ঘোষণার পর আমরা যারা পদে এসেছেন, যারা বাইরে ছিলেন সবাইকে নিয়ে আনন্দ মিছিল করেছি। সবাই আমাদের ফুল দিয়ে বরণ করে নিয়েছে। পরে আমরা নতুন কমিটির নেতাকর্মীরা আমাদের অধ্যক্ষ-উপাধ্যক্ষ স্যারদের সঙ্গে দেখা করেছি। তারপর আমরা আমাদের সবার কক্ষে চলে চাই।

‘‘পরে আসলে ক্যাম্পাসে যে ঘটনা ঘটেছে সেটি আমরা গণমাধ্যম এবং ফেসবুকের কল্যাণে দেখতে পেয়েছি। এ বিষয়ে আমরা অবগত ছিলাম না। এ ঘটনার সঙ্গে আমাদের কেউ জড়িত নয়।’’

তিনি আরও বলেন, ২০১৬ সালের ১ নভেম্বর আমাদের আহ্বায়ক কমিটি গঠন করা হয়। এরপর প্রায় ৫-৬ বছর পর গতকাল আমাদের কমিটি গঠন করা হয়েছে। আমরা বলতে চাই, নতুন কমিটির নেতাকর্মীরা সবাইকে সঙ্গে নিয়ে কাজ করে যাবো।


x

সর্বশেষ সংবাদ