চাঁদার ভাগ নিয়ে দ্বন্দ্বে বন্ধুকে হত্যা, গ্রেপ্তার ছাত্রলীগ নেতা বহিষ্কার

শরীফ চৌধুরী হত্যার ঘটনায় গ্রেপ্তার ছাত্রলীগ নেতা আরিফুজ্জামান আরিফসহ বাকি আসামিরা
শরীফ চৌধুরী হত্যার ঘটনায় গ্রেপ্তার ছাত্রলীগ নেতা আরিফুজ্জামান আরিফসহ বাকি আসামিরা  © সংগৃহীত

ময়মনসিংহে চাঁদার টাকা ভাগাভাগির জেরে শরীফ চৌধুরী শান্ত নামে এক কলেজছাত্রকে কুপিয়ে হত্যার ঘটনার প্রধান আসামি আরিফুজ্জামান আরিফকে বহিষ্কার করেছে ছাত্রলীগ। রোববার (১০ এপ্রিল) মহানগর ছাত্রলীগের আহ্বায়ক নওশেল আহমেদ অনি ও যুগ্ম আহ্বায়ক তাফসির আলম রাহাতের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে তাকে বহিষ্কারের বিষয়টি জানানো হয়।

নওশেল আহমেদ অনি গণমাধ্যমকে বলেন, ‘আরিফুজ্জান আরিফের বিরুদ্ধে হত্যা মামলা হয়েছে। সেই মামলায় তাকে পুলিশ গ্রেপ্তারও করেছে। এ জন্য তাকে ছাত্রলীগ থেকে বহিষ্কার করা হয়েছে।’

গত বুধবার রাতে নগরীর মণ্ডল প্লাজা, চরপাড়া চৌধুরী ক্লিনিকের গলিতে শরীফ চৌধুরীকে ছুরিকাঘাতে হত্যা করেন দুর্বৃত্তরা। এ ঘটনায় আরিফকে প্রধান আসামি করে মামলা করেন শরীফের বাবা শহীদ চৌধুরী। মামলার পর গত শুক্রবার ভোরে আরিফসহ তিনজনকে নারায়ণগঞ্জের ফতুল্লা থেকে গ্রেপ্তার করে পিবিআই।

পিবিআইয়ের উপপরিদর্শক ও মামলার তদন্ত কর্মকর্তা মোহাম্মদ আরিফুর রহমান বলেন, ‘মাস্টারমাইন্ড আরিফের পরিকল্পনাতেই শরীফ কে হত্যা করা হয়। আরিফসহ গ্রেপ্তারকৃত পাঁচ আসামি প্রাথমিক জিজ্ঞাসাবাদে হত্যায় জড়িত থাকার কথা স্বীকার করেছেন।’

আরো পড়ুন: পরীক্ষার হলে ছাত্রলীগ নেতার লাইভে বিব্রত সংগঠন, ব্যবস্থা নিচ্ছে সরকার

শরীফ চৌধুরী শান্ত হত্যার ঘটনায় মোট পাঁচ আসামিকে গ্রেপ্তার করেছে পিবিআই। গ্রেপ্তারকৃতরা হলেন নুর মোহাম্মদ ওরফে মোহন (২১) ও মো. মুনা (২৫)। গত শনিবার ভোরে নারায়ণগঞ্জের ফতুল্লা থেকে তাঁদের গ্রেপ্তার করা হয়।

এর আগে গত বৃহস্পতিবার ভোরে একই এলাকা থেকে গ্রেপ্তারকৃতরা হলেন মো. শান্ত ইসলাম (২০), মো. আরিফুজ্জামান আরিফ (২২) ও মো. রাকিবুল হাসান তপু (২৫)।

এ বিষয়ে জেলা পিবিআইয়ের পুলিশ সুপার গৌতম কুমার বিশ্বাস গণমাধ্যমকে বলেছেন, শরীফ চৌধুরী ও হত্যাকাণ্ডে জড়িত সবাই একে অপরের বন্ধু ছিলেন। নগরীর চরপাড়া এলাকায় তারা একসঙ্গে ফুটপাতের অস্থায়ী দোকান থেকে সাপ্তাহিক চাঁদা তুলতেন। ওই চাঁদার টাকা ভাগ নিয়ে দ্বন্দ্বে শরীফ খুন হন।


সর্বশেষ সংবাদ