শিক্ষক মারধরের দায়ে শরীয়তপুর কলেজ ছাত্রলীগের কমিটি বিলুপ্ত

  © সংগৃহীত

শিক্ষককে মারধর করার ঘটনায় শরীয়তপুরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সরকারি কলেজ (শরীয়তপুর সরকারি কলেজ) ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করা হয়েছে। আজ বৃহস্পতিবার (৩১ মার্চ) সকালে শরীয়তপুর জেলা ছাত্রলীগের আহ্বায়ক মহসিন মাদবর ও যুগ্ম আহ্বায়ক রাশেদ উজ্জামান স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। দলীয় শৃঙ্খলা ভঙ্গ করায় ওই কমিটি বিলুপ্ত করা হয়েছে বলে চিঠিতে জানানো হয়।

জানা গেছে, বুধবার বাংলা বিভাগের স্নাতক চতুর্থ বর্ষের শিক্ষার্থীদের মৌখিক পরীক্ষা চলছিল। এ সময় হঠাৎ করেই সেখানে শাখা ছাত্রলীগের সভাপতি সোহাগ বেপারি ২০-২৫ জন নেতাকর্মী নিয়ে উপস্থিত হন। এসময় তিনি বিএম সোহেলকে তাদের কেন দাওয়াত দেয়া হয়নি সেটি জানতে চান। ভুক্তভোগী শিক্ষক এ বিষয়ে কথা বলতে বিভাগের জ্যেষ্ঠ এক শিক্ষককে ডেকে আনার কথা বললে সোহাগ ওই শিক্ষকের ওপর ক্ষিপ্ত হয়ে লাথি মারেন। এ ঘটনার পরে দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে এ কলেজ ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করা হয়।

কলেজ অধ্যক্ষ হারুন অর রশিদ বলেন, এ ঘটনার প্রতিবাদে বুধবার রাতে কলেজের শিক্ষক পরিষদের জরুরী সভায় সিদ্ধান্ত হয়েছে, ওই ছাত্রলীগ নেতার বিরুদ্ধে মামলা করা হবে। কারণ তিনি আমাদের কলেজের শিক্ষার্থী না তাই তাকে বহিষ্কারও করতে পারছি না। এ কারণে আইনি ব্যবস্থা নেয়ার সিদ্ধান্ত নিয়েছি।

এ বিষয়ে শরীয়তপুর জেলা ছাত্রলীগের আহ্বায়ক মহসিন মাদবর বলেন, কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি সোহাগের বিরুদ্ধে এক শিক্ষকের সঙ্গে অসদাচরণের অভিযোগের কথা শুনেছি। ছাত্রলীগ অন্যায়কে প্রশ্রয় দেয় না।

ছাত্র না হয়েও তিনি কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি কিভাবে নির্বাচিত হলেন এমন প্রশ্নের জবাবে তিনি জানান, যেহেতু কলেজের অধ্যক্ষ বলেছেন সোহাগ ওই কলেজের শিক্ষার্থী নয় তাই কিভাবে তিনি কমিটিতে ঢুকেছেন সেটি এখন ভাববার বিষয়। হয়তো তখন যাচাই-বাছাই করা হয়নি বা তিনি তথ্য গোপন করেছেন।

এমন ঘটনায় ছাত্রলীগ বিব্রত। আমরা শোনা মাত্র সভা করে ওই কমিটি বিলুপ্ত করেছি। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা কলেজ কর্তৃপক্ষ নিতে পারেন।


সর্বশেষ সংবাদ