রাবির হলগুলোকে ছাত্রলীগের শক্তিতে পরিণত করতে চায় নতুন নেতৃত্ব

রাবির হলগুলোকে ছাত্রলীগের শক্তিতে পরিণত করার প্রত্যয়
রাবির হলগুলোকে ছাত্রলীগের শক্তিতে পরিণত করার প্রত্যয়   © টিডিসি ফটো

বহুল কাঙ্ক্ষিত রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের আবাসিক হল কমিটি ঘোষিত হওয়ায় উচ্ছ্বাস প্রকাশ করেছে পদপ্রাপ্ত কর্মীরা। নিজের মেধা, শ্রম, কর্মপ্রচেষ্টা ও সাংগঠনিক দায়িত্ব যথাযথ পালনের মাধ্যমে শাখা ছাত্রলীগের হাত শক্তিশালী করে সোনার বাংলাদেশ গড়ার দীপ্ত প্রত্যয় নিয়ে দুর্বার গতিতে এগিয়ে চলার প্রত্যাশাও করেন তারা।

শুক্রবার (২৫ মার্চ) রাজশাহী বিশ্ববিদ্যালয় আবাসিক ১৭টি হলে শাখা ছাত্রলীগের নতুন কমিটি ঘোষিত হলে এমন উচ্ছ্বাস প্রকাশ করেন পদপ্রাপ্ত ছাত্রলীগ কর্মীরা।

আরও পড়ুন: গভীর রাতে রাবির ১৭ হলে কমিটি দিলো ছাত্রলীগ

জানতে চাইলে মাদার বখ্শ হল ছাত্রলীগকে মডেল ইউনিটে পরিণত করার প্রত্যয় ব্যক্ত করে হলের নবনির্বাচিত সভাপতি হামীম রেজা শাফায়েত বলেন, মাদার বখ্শ হল ছাত্রলীগ রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের অন্যতম সাংগঠনিক ইউনিট ও রাজনৈতিক চর্চার প্রাণকেন্দ্র। আমি মাদার বখশ হল ছাত্রলীগকে রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের মডেল ইউনিট হিসেবে গড়ে তুলতে চাই।

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের নবনিযুক্ত সভাপতি তাজরীন আহমেদ খান মেধা বলেন, বঙ্গমাতা হল হবে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের রাজনীতি ও সংস্কৃতি চর্চার কেন্দ্রবিন্দু। তাই হলে মেয়েদের সমস্যাগুলো দেখার পাশাপাশি খেলাধুলা, বিতর্ক, সাংস্কৃতিক কর্মকাণ্ডে তাদের এগিয়ে নিতে চাই এবং বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত করে রাজনৈতিক সচেতন হিসেবে গড়ে তুলতে চাই। এছাড়া হল প্রশাসনের সাথে মেয়েদের সুসম্পর্ক বজায় রাখতে কাজ করার পাশাপাশি বঙ্গমাতা হলকে শাখা ছাত্রলীগের সেরা হল এবং রোল মডেলে পরিণত করার প্রত্যাশা ব্যক্ত করেন তিনি।

বঙ্গবন্ধুর আদর্শ ধারণের প্রত্যয় ব্যক্ত করে শহীদ হবিবুর রহমান হলের নবনিযুক্ত সাধারণ সম্পাদক আশিকুর রহমান বলেন, হল রাজনীতি হচ্ছে বিশ্ববিদ্যালয় ছাত্র রাজনীতির আঁতুড় ঘর। মুক্তিযুদ্ধের চেতনা ও বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাস আর শেখ হাসিনার জনবান্ধব উন্নয়ন-রাজনীতির দর্শনে প্রবল আস্থা রাখার পাশাপাশি দেশ সেবার ব্রতে তার ভ্যানগার্ড হয়ে নিরলস শ্রম দিয়ে শাখা ছাত্রলীগের হাত শক্তিশালী করতে চাই।

সবাইকে নিয়ে কাজ করার ইচ্ছা প্রকাশ করে রোকেয়া হলের নবনিযুক্ত সভাপতি নুসরাত জাহান আভা বলেন, সবাইকে নিয়ে কাজ করতে চাই। হলে যাবতীয় সমস্যায় এগিয়ে আসতে চাই। সর্বোপরি বঙ্গবন্ধুর আদর্শ অনুসরণ করে হলে সহযোগী মনোভাবপূর্ণ, সংস্কৃতিমনা ও একতাবদ্ধ একটি সংগঠন হিসেবে ছাত্রলীগ গঠন করার প্রত্যাশা ব্যক্ত করেন তিনি।

শিক্ষার্থীদের যৌক্তিক আন্দোলনে পাশে থাকার প্রতিশ্রুতি দিয়ে মন্নুজান হলে নবনিযুক্ত সভাপতি জান্নতুল নাইমা আকন্দ জানা বলেন, মন্নুজান হলের নবঘোষিত এই কমিটি আগামী এক বছর হলের সকল শিক্ষার্থীর অধিকার আদায়ের হাতিয়ার হিসেবে কাজ করবে। এমনকি যেকোন যৌক্তিক দাবি আদায় ও শিক্ষার্থীদের ভোগান্তি নিরশনে পাশে থেকে কাজ করবে। এছাড়া স্বাধীনতা বিরোধি অপশক্তিকে রুখে দিয়ে দেশরত্ন শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে এ কমিটি সবর্দা কাজ করে যাবে বলে জানান তিনি।

এছাড়া বহুল কাঙ্ক্ষিত এ হল কমিটিতে নিজেদের পদায়ীত করায় শাখা ছাত্রলীগের প্রতি বিশেষ কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন তারা। শাখা ছাত্রলীগসহ সংশ্লিষ্ট সকলের সম্মিলিত সহযোগিতায় ছাত্র রাজনীতিতে নিজেদের অবস্থান তৈরি করে সোনার বাংলাদেশ গড়ার প্রত্যাশা ব্যক্ত করেন নবগঠিত হল কমিটির পদপ্রাপ্তরা।

নবঘোষিত কমিটির সকলকে অভিনন্দন জানিয়ে শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু বলেন, দীর্ঘদিন পর রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলেগুলোতে সমন্বিত সম্মেলনের মাধ্যমে কমিটি দেয়া হয়েছে। তারা সকলেই যোগ্য। তাদের কাছে প্রত্যাশা থাকবে, সকলে দেশনেত্রী শেখ হাসিনার হাত শক্তিশালী করার জন্য সর্বদা কাজ করবে।

আরও পড়ুন: পদের রাজনীতিতে ভাগ্যবান ওরা

তিনি বলেন, ছাত্রলীগ শিক্ষার্থীদের নিয়ে কাজ করে। তাই নবগঠিত কমিটির সবাই সাধারণ শিক্ষার্থীদের যৌক্তিক দাবি আদায়ে পাশে থাকবে এবং তাদের সমস্যার কথাগুলো শুনে সমাধানের চেষ্টা অব্যাহত রাখবে। এমনকি হল ইউনিট গুলোকে শক্তিশালী করে শাখা ছাত্রলীগকে গতিশীল করবে বলে প্রত্যাশা করেন এই ছাত্রলীগ নেতা।

উল্লেখ্য, দীর্ঘ ৭বছর পর গত ১৪ মার্চ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ১৭টি আবাসিক হলকে নিয়ে 'সমন্বিত হল' সম্মেলনের মাধ্যমে নতুন কমিটি ঘোষণা করেছে শাখা ছাত্রলীগ। হল সম্মেলনকে কেন্দ্র করে বিভিন্ন হলের মোট ৪১৬টি জীবনবৃত্তান্ত জমা দেন পদপ্রত্যাশীরা।


সর্বশেষ সংবাদ