আন্দোলনের শহীদ ছাত্রদলনেতা ওয়াসিমের সমাধিতে ছাত্রদল

আন্দোলনের শহীদ ছাত্রদলনেতা ওয়াসিমের সমাধিতে ছাত্রদল
আন্দোলনের শহীদ ছাত্রদলনেতা ওয়াসিমের সমাধিতে ছাত্রদল  © সংগৃহীত

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ২য় ও চট্টগ্রামের ১ম শহীদ জাতীয়তাবাদী ছাত্রদল চট্টগ্রাম কলেজের আহ্বায়ক কমিটির সদস্য ওয়াসিম আকরামের কবর জিয়ারত করেছে দলটির কেন্দ্রীয় সংসদ। শুক্রবার (২০ সেপ্টেম্বর) সকাল ১১টার দিকে চট্টগ্রামে ওয়াসিমের কবর জিয়ারতের মাধ্যমে সাংগঠনিক কার্যক্রম শুরু করে ছাত্রদল । 

ওয়াসিম গত ১৬ জুলাই ফেসবুক স্ট্যাটাস দিতে আন্দোলনে অংশগ্রহণে সবাইকে হালিশহরে উপস্থিত হওয়ার অনুরোধ করে নিজে সেখানে আসে এবং পুলিশের গুলিতে নিহত হয়।

কবর জিয়ারত শেষে ছাত্রদল সভাপতি রাকিব বলেন, “কতটা গভীর দেশপ্রেম থাকলে অনায়াসে জীবন বিলিয়ে দেয়া যায় ? ওয়াসিম ছিলো ততবড় দেশপ্রেমিক। ওয়াসিমের জন্য ছাত্রদল ধন্য; বাংলাদেশ গর্বিত।” 

সাধারণ সম্পাদক নাসির বলেন, “ওয়াসিমের দেশপ্রেম আর সাহসীকতা ছাত্রদলসহ বাংলার আপামর জনতার মুক্তির ইতিহাসে যুগ যুগ লেখা থাকবে । ওয়াসিমসহ ৪৯জন ছাত্রদল নেতা-কর্মী গণঅভ্যুত্থান সফল করতে জীবন দিয়েছ। বাংলাদেশ তাদের কাছে চিরঋণী।”

কবর জিয়ারত শেষে ছাত্রদলের সভাপতি ও সাধারণ সম্পাদক শহীদ ওয়াসিম আকরামের পরিবারের সঙ্গে দেখা করেন। বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিশেষ বার্তা তাদের কাছে পোঁছে দেন।

আরও উপস্থিত ছিলেন কক্সবাজার জেলা ছাত্রদলের সদ্য বিলুপ্ত কমিটির সভাপতি শাহদাত হোসেন রিপন ও সাধারণ সম্পাদক ফাহিমুর রহমান, চট্টগ্রাম মহানগর ছাত্রদল এর আহবায়ক সাইফুল আলম, সদস্য সচিব শরিফুল ইসলাম তুহিন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল নোমান, চট্টগ্রাম দক্ষিন জেলা ছাত্রদল এর আহবায়ক রবিউল হোসেন রবি, সদস্য সচিব কামরুদ্দীন সবুজ, বান্দরবান জেলা ছাত্রদল এর ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম শহিদ সহ বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ।


সর্বশেষ সংবাদ