অবরোধের সমর্থনে জবি ছাত্রদলের বিক্ষোভ মিছিল

জবি ছাত্রদলের বিক্ষোভ মিছিল
জবি ছাত্রদলের বিক্ষোভ মিছিল   © সংগৃহীত

বিএনপির ডাকা দেশব্যাপী অবরোধ সমর্থনে বিক্ষোভ মিছিল করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদল। ঢাকায় বিএনপির মহাসমাবেশে পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর হামলা, গুলিবর্ষণ যুবদল নেতার মৃত্যু এবং অসংখ্য নেতাকর্মীকে আটক ও আহত করা হয়েছে দাবি করে এ কর্মসূচি পালন করে সংগঠনটি।

বুধবার (০১ নভেম্বর) সকালে পুরান ঢাকা এলাকায় মিছিল করে ছাত্র সংগঠনটি।মিছিলের নেতৃত্ব দেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সভাপতি আসাদুজ্জামান আসলাম ও সাধারণ সম্পাদক সুজন মোল্লা। 

জবি ছাত্রদলের সাধারণ সম্পাদকের সুজন মোল্লা বলেন,একটি দেশের উপর যখন কোন ফেসিস্ট সরকার চেপে বসে তখন ওই ফেসিস্ট সরকার ক্ষমতা টিকিয়ে রাখার জন্য দেশের প্রতিটি ক্ষেত্রে দুর্নীতির অখড়া তৈরি করে ৷ তাদের এই কর্মকাণ্ডের ভবিষ্যতে বিচার হবে তার জন্য তারা সরকারের দালাল হয়ে জনগণের বিপক্ষে কাজ করতেছে এবং রাষ্ট্রযন্ত্রকে ব্যাবহার করতেছে। তবে জবি ছাত্রদল দুবার অন্দোলনের মাধ্যমে তাদের শরীলের রক্ত দিয়ে হয়েও এই সরকারের পতন ঘটাবে। 

জবি ছাত্রদলের সভাপতি আসাদুজ্জামান আসলাম বলেন,এক দফা দাবি আদায় এবং বিএনপির শান্তিপূর্ণ মহা সমাবেশে পুলিশলীগ ও আওয়ামী সন্ত্রাসীদের বর্বর হামলা ও গণ গ্রেফতারের প্রতিবাদে আমরা অবরোধ পালন করছি। ইতিমধ্যে এই ফ্যাসিবাদী সরকার ভয় পেয়ে বেশ কয়েকজনকে হত্যা করেছে হাজার হাজার নেতাকর্মীদের অবৈধভাবে গ্রেফতার করেছে। জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদল বলতে চায় যতই হামলা মামলা গ্রেফতার করুক আমরা রাজপথে ছিলাম, আছি, থাকবো। জনগণের দাবি আদায় না হওয়া পর্যন্ত রাজপথেই থাকবো, আমরা ঘরে ফিরে যাবো না।

মিছিলে আরও উপস্থিত ছিলেন-ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সহ সভাপতি এবিএম মাহমুদ সরদার , বিএম মিলাদ উদ্দিন ভূঁইয়া , যুগ্ম সাধারণ সম্পাদক জকির উদ্দিন আবির। সহ সভাপতি-শামিম হোসেন।  যুগ্ম সাধারণ সম্পাদক মুসাব্বির মিল্লাত পাটোয়ারী , সুমন সর্দার , জাফর আহম্মেদ, মোস্তাফিজুর রহমান রুমি , সাখওয়াতুল ইসলাম খান পরাগ,আরিফুল ইসলাম আরিফ, মেহেদী হাসান অর্নব , আসিফ আল ইমরান। সাংগঠনিক সম্পাদক-শামসুল আরেফিন। সহ সাংগঠনিক নাইমুর রহমান দুর্জয়। সহ প্রচার সম্পাদক মেহেদী হাসান। তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক রবিউল ইসলাম শাওন । বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মিরাজ সদস্য, আফনান সহ অনান্য নেতাকর্মীরা। 


সর্বশেষ সংবাদ