ফুল-কলম নিয়ে এসএসসি পরীক্ষার্থীদের পাশে ছাত্রদল

ফুল-কলম নিয়ে এসএসসি পরীক্ষার্থীদের পাশে ছাত্রদল
ফুল-কলম নিয়ে এসএসসি পরীক্ষার্থীদের পাশে ছাত্রদল  © টিডিসি ফটো

চলমান এসএসসি ও সমমান পরীক্ষার্থীদের ফুল ও কলম দিয়ে বরণ করে নিয়েছে ছাত্রদল। সংগঠনটির পক্ষ থেকে ঢাকা মহানগর উত্তরের সাবেক যুগ্ম আহ্বায়ক মইনুল ইসলাম মানিক পরীক্ষার্থীদের বরণ করে নেন। রবিবার (৩০ এপ্রিল) কুড়িগ্রাম জেলার চিলমারী উপজেলার পরীক্ষার্থীদের বরণ করে নিয়েছেন তিনি।

ছাত্রদল নেতা মইনুল ইসলাম মানিক বলেন, শিক্ষাক্ষেত্রে সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ অবদান রেখেছে ছাত্রদল। একটি শিক্ষিত সমাজ পুরো দেশের ভবিষ্যৎ, সাধারণ শিক্ষার্থীদের পাশে অতীতেও বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল ছিল এবং ভবিষ্যৎতেও তাদের পাশে থাকবে।

এদিকে এদিন চলতি বছরের এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়েছে। এ বছর ১১ টি শিক্ষা বোর্ডে পরীক্ষার্থীর সংখ্যা ২০ লাখ ৭২ হাজার ১৬৩ জন। এরমধ্যে ছাত্র সংখ্যা ১০ লাখ ২১ হাজার ১৯৭ এবং ছাত্রী সংখ্যা ১০ লাখ ৫০ হাজার ৯৬৬ জন।

এবছর মোট ১১টি শিক্ষা বোর্ডে মোট কেন্দ্র ৩ হাজার ৮১০টি এবং মোট শিক্ষা প্রতিষ্ঠান ২৯ হাজার ৭৯৮টি। এরমধ্যে ৯টি সাধারণ শিক্ষা বোর্ডে কেন্দ্র ২ হাজার ২৪৪টি, শিক্ষা প্রতিষ্ঠান ১৭ হাজার ৭৮৬টি। মাদ্রাসা শিক্ষা বোর্ডে মোট কেন্দ্র ৭১৬টি এবং শিক্ষা প্রতিষ্ঠান ৯ হাজার ৮৫টি।

আরও পড়ুন: কারাগার থেকে এসএসসি দিচ্ছে যশোর বোর্ডের ৫ পরীক্ষার্থী

কারিগরি শিক্ষাবোর্ডে মোট কেন্দ্র ৮৫০টি এবং মোট শিক্ষা প্রতিষ্ঠান ২ হাজার ৯২৭টি। এবার মোট শিক্ষা প্রতিষ্ঠান বেড়েছে ২০৭টি এবং কেন্দ্র বেড়েছে ২০টি।

এবছর পূর্নবিন্যাসকৃত সংক্ষিপ্ত সিলেবাসে পূর্ণ নম্বর ও পূর্ণ সময়ে এই পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। পরীক্ষা শুরু সকাল ১০টায় এবং শেষ হওয়ার সময় দুপুর ১টা। পরীক্ষা শুরুর কমপক্ষে ৩০ মিনিট পূর্বে পরীক্ষার্থীকে পরীক্ষার হলে প্রবেশ করার নির্দেশনা দেয়া হয়েছে।


সর্বশেষ সংবাদ