ছাত্রলীগের কর্মীদের ক্যাম্পাসে ফিরতে বললেন দায়িত্বপ্রাপ্ত ৩ আওয়ামী লীগ নেতা

  © টিডিসি ফটো

কমিটির দাবিতে সড়ক অবরোধ করা ঢাকা কলেজ ছাত্রলীগের কর্মীদের ধৈর্য ধরে ক্যাম্পাসে ফিরে যেতে বললেন বাংলাদেশ ছাত্রলীগের দায়িত্বপ্রাপ্ত তিন নেতা। রোববার (৪ ডিসেম্বর) রাত সাড়ে এগারোটার দিকে রাজধানীর সায়েন্স ল্যাবরেটরী মোড়ে এসব কথা বলেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক, যুগ্মসাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম ও সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক। 

এর আগে রাত ১০টা ৫৫ মিনিটের দিকে কমিটি ঘোষণার দাবিতে রাজধানীর নিউমার্কেট ও সায়েন্স ল্যাবরেটরী মোড় এলাকায় জড়ো হয়ে সড়ক অবরোধ করেন ঢাকা কলেজ ছাত্রলীগের বিক্ষুব্ধ কর্মীরা। এসময় এই তিন নেতার গাড়ি বহরও নেতাকর্মীদের অবরোধের মাঝে পড়েন। 

পরে কলেজ ছাত্রলীগের নেতাকর্মীরা ‘কমিটি চাই’ ‘কমিটি চাই’ স্লোগান দিয়ে তাঁদের গাড়ি বহর ঘিরে ধরেন। নেতাকর্মীদের দাবির প্রেক্ষিতে একপর্যায়ে গাড়ি থেকে নেমে আসেন প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক ও যুগ্মসাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম। 

 নেতাকর্মীদের উদ্দেশ্য করে তারা বলেন,  ধৈর্য ধরে ক্যাম্পাসে ফিরে যাও। কমিটির বিষয়টি আমরা পরবর্তীতে দেখব। কিন্তু নেতাকর্মীদের তোপের মুখে সামনে গাড়ি নিয়ে এগোতে না পেরে পায়ে হেঁটেই  সড়কের সামনে এগিয়ে গাড়িতে ওঠেন তাঁরা। 

এর আগে দীর্ঘদিন কমিটির না দেওয়ায় তোপের মুখে পড়েছেন বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি আল নাহিয়ান খান জয়। রোববার (৪ ডিসেম্বর) রাত সাড়ে দশটার দিকে নিউমার্কেট এলাকায় জয়ের গাড়িবহর ঘিরে  ধরেন কলেজ ছাত্রলীগের বিক্ষুব্ধ নেতাকর্মীরা । 

তবে অবরুদ্ধ হওয়ার বিষয়টি গুজব বলে জানান লীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি আল নাহিয়ান খান জয়। তিনি বলেন,  ছাত্রলীগের সভাপতি সেক্রেটারির প্রতিদিন হাজার হাজার নেতাকর্মীর সাথে দেখা করা লাগে। এটি তারই একটি অংশ। আমি ঢাকা কলেজের নেতাকর্মীদের সাথে প্রতিদিনের মতোই আলাপ করতে এসেছি। কাজেই এখানে অবরুদ্ধ হওয়ার মতো কোনো বিষয় হয়নাই।  

দীর্ঘদিন ঢাকা কলেজে কমিটি না থাকার ব্যাপারে তিনি বলেন, আমরা দায়িত্ব পাওয়ার পরপরই করোনা মহামারী শুরু হয়। মহামারী কেন্দ্রীক অনেক কাজ করতে হয়েছে। তারপরও আমরা সাংগঠনিক কার্যক্রম এগিয়ে নিতে চেষ্টা করেছি। 

দুদিন পরেই ৬ ডিসেম্বর ছাত্রলীগের জাতীয় সম্মেলন। এর মধ্যে ঢাকা কলেজের কমিটি দেওয়ার সুযোগ আছে কিনা জানতে চাইলে তিনি বলেন, আমরা কমিটি দেওয়ার চেষ্টা করছি। আওয়ামী লীগের দায়িত্বপ্রাপ্ত নেতাদের সাথে কথা বলে এটা আমরা বিবেচনা করবো


সর্বশেষ সংবাদ