জবি ছাত্রদলের কমিটিতে পদ পেলেন ‘নিখোঁজ’ তিন নেতা

আসাদুজ্জামান রানা, মাজাহারুল ইসলাম রাসেল ও আল-আমিন
আসাদুজ্জামান রানা, মাজাহারুল ইসলাম রাসেল ও আল-আমিন  © টিডিসি ফটো

দীর্ঘ ১৯ বছর পর জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখা জাতীয়তাবাদী ছাত্রদলের শাখার পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করেছে। নতুন কমিটিতে জায়গা পেয়েছেন ২৮৩ জন। এর মধ্যে সহ-সভাপতি পদ পেয়েছেন সংগঠনটির ‘নিখোঁজ’ তিন নেতা। শুক্রবার (২৮ অক্টোবর) ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি কাজী রওনাকুল ইসলাম শ্রাবণ ও সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে পূর্ণাঙ্গ এই কমিটি ঘোষণা করা হয়।

ঘোষিত কমিটির বিজ্ঞপ্তিতে সহ-সভাপতি পদে রাখা তিন নেতার নামের পাশে ‘গুম’ উল্লেখ করা হয়েছে। তারা হলেন সাবেক যুগ্ন সাধারণ সম্পাদক আসাদুজ্জামান রানা, মাজাহারুল ইসলাম রাসেল ও আল-আমিন। তারা বর্তমানে নিখোঁজ রয়েছেন।

জানা যায়, ২০০৩ সালে সর্বশেষ ৮১ সদস্য বিশিষ্ট কমিটি পূর্নাঙ্গ হয়। দীর্ঘ ২১ বছর পরে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের পূর্নাঙ্গ কমিটি হয়। পরবর্তীতে বিভিন্ন হামলা মামলার শিকারের ফলে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়নি দলটির।

আরও পড়ুন: ১৯ বছর পর জবি ছাত্রদলের পূর্ণাঙ্গ কমিটি 

সর্বশেষ ২০১৪ সালের ৪ ডিসেম্বর গুম হন নতুন কমিটিতে আসা ওই তিন নেতা। পূর্ণাঙ্গ কমিটিতে নিখোঁজ এ তিন নেতার বিষয়ে শাখা ছাত্রদলের সভাপতি আসাদুজ্জামান আসলাম বলেন, তারা বিভিন্ন সময়ে গুমের শিকার হয়েছেন। যেহেতু তারা আমাদের পার্টির সদস্য, সেই জায়গা থেকে তাদের সম্মানজনক সহ-সভাপতি পদে রাখা হয়েছে।

চলতি বছর ১ জুলাই আসাদুজ্জামান আসলামকে সভাপতি ও সুজন মোল্লাকে সাধারণ সম্পাদক করে ছয় বছর পর জবি ছাত্রদলের আংশিক কমিটি ঘোষণা করা হয়। এর তিন মাস পর পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হলো। নতুন কমিটিতে সহ-সভাপতি পদে ৫৫, যুগ্ম সাধারণ সম্পাদক ৬৭, সহ-সাধারণ সম্পাদক ৫৬ জন, সাংগঠনিক সম্পাদক এক, সহ-সাংগঠনিক সম্পাদক ৫৭, সম্পাদকীয় পদে ২৭ ও সদস্য পদে ১৮ জন স্থান পেয়েছেন।


সর্বশেষ সংবাদ