তামান্নার ডাক্তার হওয়ার দায়িত্ব নিলেন শোভন

তামান্নার ডাক্তার হওয়ার দায়িত্ব নিলেন শোভন
  © টিডিসি ফটো

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীর দরিদ্র পরিবারের মেধাবী মেয়ে তামান্নার ডাক্তার হওয়ার স্বপ্ন পূরনে এগিয়ে এসেছেন বাংলাদেশ ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন। তিনি জানিয়েছেন, এটা দেশরত্ন শেখ হাসিনার ভালোবাসার উপহার হিসেবে আমি তামান্নাকে দেবো।

উপজেলার পাইকেরছড়া ইউনিয়নের পশ্চিম বেলদহ গ্রামের দরিদ্র ফেরিওয়ালা তারা মিয়ার মেধাবী মেয়ে তামান্না। সে এবার মেডিকেল ভর্তি পরীক্ষায় জাতীয় মেধা তালিকায় ২২৬৭তম স্থান পেয়ে রংপুর মেডিকলে কলেজে ভর্তির সুযোগ পেয়েছে।

চলতি শিক্ষাবর্ষে রংপুর মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পেয়েও অর্থাভাবে ভর্তি ও লেখাপড়ার ভবিষ্যৎ অনিশ্চিত হয়ে পড়েছিলো মেধাবী তামান্নার। তার ভর্তির অনিশ্চয়তার বিষয়টি নিয়ে সংবাদপত্রে খবর প্রকাশিত হয়। প্রকাশিত সংবাদের ভিত্তিতে ছাত্রলীগের সাবেক সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভনের দৃষ্টিগোচর হলে তিনি তামান্নার মেডিকেলে ভর্তির যাবতীয় খরচসহ তার পরিবারকে আর্থিক সাহায‍্যের হাত বাড়িয়ে দিয়েছেন।

পড়ুন: রহিমের মেডিকেলে পড়ার দায়িত্ব নিলেন গোলাম রাব্বানী

শোভন বলেন, গণমাধ্যমে প্রকাশিত তামান্নার ভর্তি সংক্রান্ত সংকটের সংবাদটি দেখে আমি এলাকার সন্তান হিসেবে তামান্নার স্বপ্ন পূরনে এগিয়ে এসেছি। মেধাবী শিক্ষার্থী তামান্নার রংপুর মেডিকেলে ভর্তির খরচ ও তামান্নার পরিবারকে আমার দেয়া আর্থিক সহযোগিতা ‘দেশরত্ন শেখ হাসিনার ভালোবাসার উপহার হিসেবে আমি মনে করব।

তামান্নার বাবা তারা মিয়া বলেন, আমাদের স্বপ্ন ছিল মেয়েকে ডাক্তার বানাবো, আল্লাহর রহমতে মেয়ে মেডিকেলে ভর্তির সুযোগ পেয়েছে। কিন্তু আর্থিক সংকটে মেয়েকে ভর্তি করানো অনিশ্চিত হয়ে পড়েছিল। আমাদের এলাকার সন্তান শোভন এই বিপদের সময় এগিয়ে এসেছে, এজন‍্য আমরা তার কাছে চীরকৃতজ্ঞ।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ