শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টে খেলবেন সাকিব

টেস্ট
সাকিব আল হাসান  © ফাইল ছবি

শ্রীলঙ্কার বিপক্ষে চট্টগ্রামে আগামীকাল থেকে শুরু হতে যাওয়া প্রথম টেস্টে খেলবেন সাকিব। শনিবার (১৪ মে) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে এ কথা জানিয়েছেন অধিনায়ক মুমিনুল হক।

করোনা নেগেটিভ হয়ে গতকাল সন্ধ্যায় চট্টগ্রামে দলের সঙ্গে যোগ দিয়েছেন সাকিব। আজ সকালে মাঠে নেমে অনুশীলনও করেছেন। কোচ-অধিনায়কের সঙ্গে কথাও বলেছেন। তবু প্রথম টেস্টে তার খেলা নিয়ে একটা সংশয় ছিল। মাত্রই করোনা থেকে সুস্থ হয়েছেন। এমন অবস্থায় পাঁচ দিনের টেস্ট ম্যাচ খেলা কঠিনই বটে। গতকাল প্রধান কোচ রাসেল ডমিঙ্গোও বলেছিলেন, আংশিক ফিট সাকিবকে তিনি খেলাতে চান না।

তবে আজ সংবাদ সম্মেলনে এসে সব সংশয় দূর করে দিলেন অধিনায়ক মুমিনুল হক। জানিয়েছেন, চট্টগ্রাম টেস্টে সাকিব আল হাসান খেলবেন। তিনি বলেন, 'অনুশীলনে সাকিব ভাইকে দেখে আমার কাছে ভালোই মনে হয়েছে।' কাল একাদশে থাকবেন কি না, এমন প্রশ্নে মুমিনুল বলেন, 'হ্যাঁ, তিনি খেলবেন।'

আরও পড়ুন: সড়কে ত্রিমুখী সংঘর্ষে প্রাণ গেল ৭ জনের

গত ৮ মে বাংলাদেশে এসেছে শ্রীলঙ্কা জাতীয় ক্রিকেট দল। ওই দিন থেকে চট্টগ্রামে অনুশীলন শুরু করেছে বাংলাদেশ দল। তবে ছুটিতে থাকায় সাকিবের দলের সঙ্গে যোগ দেওয়ার কথা ছিল ১১ মে।

কিন্তু ১০মে দেশে ফিরে করোনা পরীক্ষা করে পজিটিভ ধরা পড়ে সাকিবের। এতে চট্টগ্রাম টেস্টে তার খেলা অনেকটাই অনিশ্চিত হয়ে যায়। কিন্তু শুক্রবার আবার পরীক্ষা করা হলে সেই পরীক্ষার ফল নেগেটিভ এসেছে। এরপর এদিনই দলের সঙ্গে যোগ দেন তিনি। শনিবার মাঠে নেমে করেন অনুশীলনও।

এর আগে সাকিবের খেলা প্রসঙ্গে গতকাল হেড কোচ রাসেল ডমিঙ্গো বলেছিলেন, ‘যে কেউই পুরো ফিট সাকিবকে একাদশে দেখতে চাইবে। যদি সে ৫০-৬০ শতাংশ ফিট থাকে তাহলে খেলাটা কঠিন। ’


x

সর্বশেষ সংবাদ