ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে পাকিস্তানকে টপকে গেল বাংলাদেশ

বাংলাদেশ ক্রিকেট দল
বাংলাদেশ ক্রিকেট দল   © সংগৃহীত

আইসিসি ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে পাকিস্তানকে টপকে গেছে বাংলাদেশ। পাকিস্তানকে টপকিয়ে ছয় নম্বর স্থান দখল করে নিয়েছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল।

আইসিসির প্রকাশিত সর্বশেষ ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে দুই দলই সমান ৯৩ রেটিং পয়েন্টে রয়েছে। তবে ভগ্নাংশের মারপ্যাঁচে এগিয়ে রয়েছে তামিম ইকবালের দল।

সাউথ আফ্রিকার বিপক্ষে ২-১ ব্যবধানে সিরিজ জয়ের পর বাংলাদেশ দলের পাশে বসেছে ৯৩ রেটিং পয়েন্ট। এই সিরিজের আগে ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে বাংলাদেশ দল ৭ নাম্বার অবস্থানে ছিল।

ঘরের মাঠে মঙ্গলবার অস্ট্রেলিয়ার বিপক্ষে ৮৮ রানে হেরেছে পাকিস্তান দল। এতে পাকিস্তান দলের রেটিং পয়েন্ট কমে যায়। পাকিস্তানের রেটিং পয়েন্ট কমে যাওয়ায় ৬ এ উঠে আসে বাংলাদেশ।

আইসিসির প্রকাশিত সর্বশেষ ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে শীর্ষে রয়েছে নিউজিল্যান্ড দল। দ্বিতীয় ও তৃতীয় স্থানে রয়েছে যথাক্রমে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া। চতুর্থ অবস্থানে ভারত এবং পঞ্চম অবস্থানে আছে দক্ষিণ আফ্রিকা। এছাড়া ছয়ে বাংলাদেশ, সাতে পাকিস্তান। আট নম্বরে রয়েছে শ্রীলঙ্কা, নয় নম্বরে ওয়েস্ট ইন্ডিজ এবং দশ নম্বরে আফগানিস্তান।

আরও পড়ুন : ৩৬ বছর পর বিশ্বকাপে কানাডা

এদিকে আইসিসির হালনাগাদ র‍্যাঙ্কিংয়ে সাকিব আল হাসান অল-রাউন্ডার হিসেবে শীর্ষস্থান ধরে রেখেছেন। বোলারদের র‍্যাঙ্কিংয়ে শীর্ষ দশে পুনরায় জায়গা করে নিয়েছেন। মিরাজ ৭ নম্বর আর সাকিব আছেন আটে।

এছাড়া দক্ষিণ আফ্রিকায় দুর্দান্ত পারফর্মেন্সে ওয়ানডে বোলারদের র‍্যাঙ্কিংয়ে পেস তারকা তাসকিন আহমেদের অবস্থান ১৫ ধাপ এগিয়েছে। এখন শ্রীলঙ্কার ওয়ান্ হাসারাঙ্গার সঙ্গে যৌথভাবে আছেন ৩৩তম স্থানে। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজ শুরুর আগে বোলারদের র‍্যাঙ্কিংয়ে ৬০তম স্থানে ছিলেন তাসকিন।


সর্বশেষ সংবাদ