যুক্তরাষ্ট্রের বিপক্ষে প্রথম সেঞ্চুরি শারমিনের

সেঞ্চুরি
শারমিন  © সংগৃহীত

২০২২ নারী ক্রিকেট বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচে প্রথমবারের মতো সেঞ্চুরি হাঁকিয়েছেন বাংলাদেশের শারমিন। মঙ্গলবার (২৩ নভেম্বর) জিম্বাবুয়ের হারারেতে অনুষ্ঠিত যুক্তরাষ্ট্রের বিপক্ষে ওই ম্যাচে তিনি এই সেঞ্চুরির করেন।

বাংলাদেশ টসে হেরে ব্যাটিংয়ে নামলে শারমিন শুরু থেকেই মেরে খেলতে থাকেন। এরপর ঠাণ্ডা মাথায় খেলে ফিফটির দেখা পান মাত্র ৫৫ বলে। ৩৪তম ওভারে ছুঁয়ে ফেলেন নিজের গড়া সর্বোচ্চ রানের রেকর্ড ৭৩ রান। তারপর বাউন্ডারি মেরে ভাঙ্গেন নিজের এবং দেশের সর্বোচ্চ রানের রেকর্ড।

তবে, শতরান স্পর্শ করার সেই কাঙ্ক্ষিত মুহূর্তটি আসে ৪৩তম ওভারে। তারা নরিসের বলে বাউন্ডারি হাঁকিয়ে শারমিন তিন অঙ্কে পা রাখেন মাত্র ১১৬ বলের বিপরীতে। শেষ পর্যন্ত অপরাজিত থেকেই তিনি মাঠ ছাড়েন। তার সঙ্গে ফারজানা হকের ৬৭ ও মুর্শিদা খাতুনের ৪৭ রানের সৌজন্যে বাংলাদেশ ৫০ ওভারে তোলে ৩২২ রান।

এদিকে বাংলাদেশ বোলিংয়ে নেমে সালমা, রুমানা ও ফাহিমার ত্রয়ী আক্রমণে যুক্তরাষ্ট্রকে গুড়িয়ে দেয় মাত্র ৫৩ রানে। তারা তিনজনই পান ২টি করে উইকেট ।

প্রসঙ্গত, এ ম্যাচটি বিশ্বকাপ বাছাইপর্বের হলেও যুক্তরাষ্ট্র ওয়ানডের মর্যাদাপ্রাপ্ত ক্রিকেট দল না হওয়ায় আইসিসির নিয়ম অনুযায়ী এটি আন্তর্জাতিক ওয়ানডে ম্যাচ হিসাবে বিবেচিত হবে না। এই ম্যাচটিকেও আন্তর্জাতিক ওয়ানডে নয় বরং লিস্ট ‘এ’ ম্যাচ হিসাবে ধরা হবে। খুশির মাঝেও আক্ষেপের বিষয় দারুন এই ইনিংসটিও ওয়ানডের আন্তর্জাতিক রেকর্ডে থাকছে না।


মন্তব্য

সর্বশেষ সংবাদ