বিতর্কিত পেনাল্টি ও লাল কার্ডে স্বপ্নভঙ্গ বাংলাদেশের

ফুটবল
বিতর্কিত পেনাল্টি আর লাল কার্ডে সর্বনাশ বাংলাদেশের  © সংগৃহীত

দীর্ঘ ১৬ বছর পর সাফে আবার ফাইনাল খেলতে হলে নেপালের বিপক্ষে আজ (বুধবার) জিততেই হতো বাংলাদেশকে। বিপরীতে নেপালের দরকার ছিল কেবল ড্র। এমন সমীকরণের সামনে দাঁড়িয়ে প্রথমার্ধটা মনে রাখার মতোই হয়েছিল বাংলাদেশের। তবে শেষমুহূর্তে এসে খেই হারিয়ে বসে জামাল ভূঁইয়ারা। ১-১ গোলে ড্র করে স্বপ্নভঙ্গ বাংলাদেশের। বিতর্কিত পেনাল্টি আর লাল কার্ডে সর্বনাশ বাংলাদেশের।

খেলার ৮৬ মিনিট পর্যন্ত ১-০ গোলে এগিয়ে ছিল বাংলাদেশ দল। ৮৭ মিনিটে উজবেকিস্তানের রেফারির পেনাল্টির এক বাঁশিই বাংলাদেশের স্বপ্ন ভেঙে দিল। বক্সের মধ্যে নেপালের ফরোয়ার্ড পড়ে যান। উজবেকিস্তানের রেফারির পেনাল্টির বাঁশি। পাশাপাশি গোলকিপার জিকোর লাল কার্ড। পেনাল্টি থেকে নেপালের অঞ্জন বিষ্টা গোল করলে স্কোরলাইন ১-১ হয়। 

খেলার প্রথমার্ধের নবম মিনিটে এগিয়ে যায় বাংলাদেশ। ডান প্রান্তে ডি-বক্সের একটু দূরে ফ্রি-কিক পায় বাংলাদেশ। দারুণ একটা ফ্রি-কিক নেন অধিনায়ক জামাল ভূঁইয়া। নেপালের রক্ষণভাগের দেয়ালে লেগে বল একটু উঁচু হয়ে আসে। ডি-বক্সে কিছুটা ফাঁকায় থাকা সুমন রেজা দারুণ হেডে বল জালে জড়ান। মতিনের বদলে এদিন প্রিমিয়ার লিগের সর্বোচ্চ এই গোলদাতাকে মাঠে নামানো হয়।

এই ম্যাচে নেপালের প্রয়োজন ছিল ১ পয়েন্ট। বিপরীতে বাংলাদেশের জয়। কিন্তু শেষের দিকে এসে জয়টা হাতছাড়া হয়ে গেলো। চার ম্যাচে দুই জয় এবং একটি করে ড্র ও হারে ৭ পয়েন্ট নিয়ে হিমালয়ের দেশটি ফাইনালে জায়গা করে নিয়েছে। সমান ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে স্বপ্নভঙ্গ হলো বাংলাদেশের।

বিস্তারিত আসছে...


মন্তব্য

সর্বশেষ সংবাদ