৩ ম্যাচে ৫ গোল রিচার্লিসনের

নেইমারের সঙ্গে রিচার্লিসন
নেইমারের সঙ্গে রিচার্লিসন  © সংগৃহীত

টোকিও অলিম্পিকেও স্বর্ণ জয়ের লক্ষ্যে শক্তিশালী দল নিয়ে এসেছে সেলেসাওরা। সেই লক্ষ্যে দারুণ পথচলা ব্রাজিলের। গ্রুপ পর্বের শেষ ম্যাচে সৌদি আরবকে ৩-১ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে পুরুষ ফুটবলের ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। জোড়া গোল করেছেন রিচার্লিসন।

‘ডি’ গ্রুপ থেকে ৩ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে শেষ আটে ব্রাজিল। বিদায় ঘণ্টা বেজেছে রিও অলিম্পিকে রুপাজয়ী জার্মানির। ব্রাজিলকে রুখে দেয়ার পর জার্মানদের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে আইভরিকোস্ট। ৫ পয়েন্ট নিয়ে রানার্সআপ হয়েছে তারা।

সাইতামা স্টেডিয়ামে ম্যাচের চতুর্দশ মিনিটে ব্রাজিলকে লিড এনে দেন ম্যাথেউস কুনহা। আসরে প্রথম গোল জার্মান ক্লাব হার্থা বার্লিন ফরোয়ার্ডের। ২৭তম মিনিটে আল আমরির গোলে সমতায় ফেরে সৌদি আরব। ১-১ সমতায় শেষ হয় প্রথমার্ধ।

 সৌদিকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে ব্রাজিল

৭৪তম মিনিটে ব্রাজিলকে লিড এনে দেন রিচার্লিসন। ম্যাচের যোগ করা সময়ে আরো এক গোল করে ব্যবধান ৩-১ করেন রিচার্লিসন। আসরে ৫ গোল করলেন এভারটন স্ট্রাইকার। এখনো পর্যন্ত আসরের সর্বোচ্চ গোলদাতাও ২৪ বছর বয়সী এই তারকা।

রিচার্লিসন ২০১৩–১৪ মৌসুমে, ব্রাজিলীয় ফুটবল ক্লাব রেয়াল নোরোয়েস্তের যুব পর্যায়ের হয়ে খেলার মাধ্যমে ফুটবল জগতে প্রবেশ করেছেন। পরবর্তীকালে আমেরিকা মিনেইরোর যুব দলের হয়ে খেলার মাধ্যমে তিনি ফুটবল খেলায় বিকশিত হয়েছেন।

২০১৫–১৬ মৌসুমে, ব্রাজিলীয় ক্লাব আমেরিকা মিনেইরোর মূল দলের হয়ে খেলার মাধ্যমে তিনি তার জ্যেষ্ঠ পর্যায়ের খেলোয়াড়ি জীবন শুরু করেছেন, যেখানে তিনি এক মৌসুমেরও কম সময় অতিবাহিত করেছেন; আমেরিকা মিনেইরোর হয়ে তিনি ২৪ ম্যাচে ৯টি গোল করেছেন।

অতঃপর ২০১৬–১৭ মৌসুমে তিনি ফ্লুমিনেন্সেতে যোগদান করেছেন। ফ্লুমিনেন্সেতে মাত্র ১ মৌসুম অতিবাহিত করার পর প্রায় ১১ মিলিয়ন ইউরোর বিনিময়ে ইংরেজ ক্লাব ওয়াটফোর্ডের সাথে চুক্তি স্বাক্ষর করেছেন। যেখানে তিনি সকল প্রতিযোগিতায় ৩১ ম্যাচে ৫টি গোল করেছেন। ২০১৮–১৯ মৌসুমে, তিনি প্রায় ৩৫ মিলিয়ন ইউরোর বিনিময়ে ওয়াটফোর্ড হতে এভার্টনে যোগদান করেছেন।


মন্তব্য

সর্বশেষ সংবাদ