আবারও কোহলিকে হারালেন বেন স্টোকস

বেন স্টোকস
ভিরাট কোহলি ও বেন স্টোকস  © ফাইল ফটো

বিরাট কোহলির তিন বছরের রাজত্বে হানা দিয়ে গত বছর উইজডেনের বর্ষসেরা লিডিং ক্রিকেটার হয়েছিলেন বেন স্টোকস। কোহলি এবারও হারলেন ইংলিশ তারকা অলরাউন্ডার বেন স্টোকসের কাছে।

বৃহস্পতিবার প্রকাশিত হয়েছে উইজডেন ক্রিকেটার্স অ্যালমানাকের ১৫৮তম সংস্করণ। এতে ‘লিডিং ক্রিকেটার হয়েছেন স্টোকস। আর ‘লিডিং উইমেন ক্রিকেটার ইন দা ওয়ার্ল্ড’ মনোনীত হয়েছেন অস্ট্রেলিয়ান ব্যাটার বেথ মুনি।

এক বর্ষপঞ্জিকায় স্টোকস ৫৮.২৭ গড়ে করেছেন ৬৪১ টেস্ট রান, যা অন্য যে কারও চেয়ে বেশি। বল হাতে ১৮.৭৩ গড়ে নিয়েছেন ১৯ উইকেট। প্রথম ইংলিশ খেলোয়াড় হিসেবে একাধিকবার উইজডেনের লিডিং ক্রিকেটার হলেন বেন স্টোকস।

উইজডেনের সম্পাদক লরেন্স বুথ বলেছেন, ২০২০ সালের খেতাব ধরে রেখেছেন স্টোকস। ডিসেম্বরে ৬৫ বছর বয়সি বাবা জেডের মৃত্যুর মতো ব্যক্তিগত ট্র্যাজেডি মোকাবেলা করে তিনি এই গৌরব স্পর্শ করেছেন।

সেবার ইংল্যান্ডকে বিশ্বকাপ জিতিয়ে ও হেডিংলিতে অ্যাশেজ টেস্টে অস্ট্রেলিয়াকে হারাতে বীরত্বপূর্ণ ইনিংস খেলে প্রথমবারের মতো উইজডেনের বর্ষসেরা লিডিং ক্রিকেটার হয়েছিলেন বেন স্টোকস । ২০০৫ সালে অ্যান্ড্রু ফ্লিনটফের পর প্রথম ইংলিশ ক্রিকেটার হিসেবে এই খেতাব অর্জন করেন তিনি।

এর আগে বুধবার বিরাট কোহলি গত তিন বছর ৪৪ দিন ধরে ওয়ানডেতে ধরে রাখা ব্যাটিং র‌্যাংকিংয়ে শীর্ষস্থান হারান পাকিস্তানের অধিনায়ক বাবর আজমের কাছে।


মন্তব্য

সর্বশেষ সংবাদ