সাকিব দলে থাকায় ভারসাম্য বাড়বে: মরগান

এউইন মরগান ও সাকিব আল হাসান
এউইন মরগান ও সাকিব আল হাসান  © ফাইল ফটো

কোয়ারেন্টিন এখনও শেষ না হওয়ায় রোববার (১১ এপ্রিল) সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে প্রথম ম্যাচে খেলবেন না প্যাট কামিন্স। ফলে অধিনায়ক এউইন মরগানের সঙ্গে মাঠে নামতে পারেন তিন বিদেশি সুনীল নারাইন, আন্দ্রে রাসেল ও সাকিব আল হাসান। গত মওসুম কলকাতা নাইট রাইডার্সের মোটেও ভাল কাটেনি।

তবে এ বার চিপকের মাঠে নতুন মওসুম শুরু করার আগে আত্মবিশ্বাসী ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ী অধিনায়ক। ডেভিড ওয়ার্নার, রশিদ খানদের বিরুদ্ধে নামার আগে জানিয়ে দিলেন, সাকিব দলে আসায় নাইটদের ভারসাম্য অনেক বাড়বে।

মরগান বলেছেন, ‘এ বারের আইপিএলে অনেক শহরে ঘুরতে হবে। এর মধ্যে আবার পরপর ম্যাচ। সেখানে সাকিবের মতো ক্রিকেটার দলে থাকলে ভারসাম্য অবশ্যই বাড়বে। তাছাড়া এ সময় উপ মহাদেশের পিচগুলো ক্রমশ মন্থর হয়ে যায়। তাই ওর মতো বাঁহাতি স্পিনার দলের সম্পদ। তাছাড়া টি-টোয়েন্টি ক্রিকেটে সাকিব কত বড় ব্যাটসম্যান, সেটা সকলেই জানি। তাই ও থাকায় দল সমৃদ্ধ হলো।’

গত বছর দীনেশ কার্তিকের কাছ থেকে অধিনায়কত্ব কেড়ে নিয়ে মরগানের হাতে দায়িত্ব তুলে দেওয়া হয়। সেটা নিয়ে কোনও মন্তব্য না করতে চাইলেও নাইটদের বর্তমান অধিনায়ক মনে করেন দলের সবচেয়ে অভিজ্ঞ কার্তিক এ বার আরও আক্রমণাত্মক মেজাজে খেলবেন।

মরগান বলেন, ‘গত কয়েক দিনের অনুশীলনে কার্তিককে আক্রমণাত্মক মেজাজে খেলতে দেখেছি। শুধু উইকেটরক্ষক হিসেবে নয়, ব্যাটসম্যান হিসেবেও ও দলে অপরিহার্য। তাছাড়া চেন্নাইয়ের এই পিচের চরিত্র ও সবচেয়ে ভাল বোঝে। তাই এই ম্যাচে কার্তিক বড় ভূমিকা নিতে পারে।’

দলে সাকিব, কার্তিকের মতো তারকা রয়েছেন। রয়েছেন শুভমন গিল, প্রসিদ্ধ কৃষ্ণর মতো উদীয়মান তরুণ। কিন্তু নাইটদের ভাল ফল করতে হলে দিনের শেষে দুই ক্যারিবিয়ান আন্দ্রে রাসেল ও সুনীল নারাইনের উপর বাড়তি ভরসা করতে হবে। সেটা অধিনায়ক বেশ ভালই জানেন।

তাই শেষে বলে দিলেন, ‘রাসেল ছন্দে থাকলে কতোটা ভয়ঙ্কর হতে পারে সেটা আমরা সবাই জানি। সুনীল নারাইনের ক্ষেত্রেও সেটা প্রযোজ্য। আশা করি ওরা আমাদের আরও বেশি ম্যাচ জেতাবে।’ খবর: আনন্দবাজার।


মন্তব্য

সর্বশেষ সংবাদ