রাজনীতি নিয়ে সাকিবের পুরনো পোস্ট ফের আলোচনায়

সাকিব আল হাসান
সাকিব আল হাসান  © সংগৃহীত

বিশ্বসেরা ক্রিকেট অলরাউন্ডারের মধ্যে একজন সাকিব আল হাসান। দেশ-বিদেশে সাকিবের অসংখ্য ভক্ত। অনেক উঠতি ক্রিকেটার অনুসরণ করেন তাকে। সাকিব আল হাসান ব্যতিক্রমি এক চরিত্র। নানান ইস্যুতে আলোচনার কেন্দ্রবিন্দুতে থাকেন সাকিব আল হাসান। হোক সেটা ক্রিকেট কিংবা রাজনীতি। তবে সাকিব আবারও ফিরলেন আলোচনায়। এবার ক্রিকেট নয়, রাজনীতিতে।  মূলত ফেসবুকে রাজনীতি নিয়ে তার দেওয়া একটি পোস্ট নতুন করে ভাইরাল হয়েছে। এতেই আলোচনার কেন্দ্রে ফের সাকিব। 

সাকিব রাজনীতিতে না আসার একটি পোস্ট সামাজিক মাধ্যমে ফের ভাইরাল টপিকে পরিণত হয়েছে। ২০১৩ সালের ১৪ সেপ্টেম্বর সাকিবের দেয়া সেই পোস্ট এখন ভাইরাল। 

সাকিব তার ভেরিফায়েড ফেসবুক পেজে দেওয়া পোস্টে লিখেন, ‘আমি রাজনীতিতে যোগ দিচ্ছি না এবং আমার জীবনে রাজনীতিতে যোগ দেওয়ার কোনো ইচ্ছাও নেই।’

ফেসবুক পোস্টে সাকিব আরও লিখেন, ‘আমাকে নিজের অবস্থান স্পষ্ট করতে দিন। আমি রাজনীতিতে যোগ দিচ্ছি না এবং আমার জীবনে রাজনীতিতে যোগ দেওয়ার কোনো ইচ্ছাও নেই। আমাকে বোর্ড সভাপতি (পাপন) অনুরোধ করায় আমি ক্রিকেট দলের পক্ষ থেকে ওই অনুষ্ঠানে গিয়েছিলাম এবং সেখানে রাজনীতি নিয়ে একটি শব্দও বলিনি। তাই সবাইকে বলব যে- আমাদের মিডিয়াকে বিশ্বাস করবেন না। আশা করি নিজের বিষয়টা পরিষ্কার করতে পেরেছি।’

ওই সময় সাকিব বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের অনুরোধে একটি রাজনৈতিক অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন। এরপরই তার রাজনীতিতে যোগ দেওয়া নিয়ে আলোচনার ডালপালা মেলে। তখন নিজের অবস্থান ব্যাখ্যা করতে সাকিব ওই স্ট্যাটাস দেন। তবে এক দশকের বেশি সময় পর নিজের অবস্থান বদলাতে দেখা গেলো তাকে।  

এদিকে,  টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যাটে-বলে ভালো পারফর্ম করতে পারছেন না সাকিব আল হাসান। ব্যাটে-বলে দুই দিক থেকেই তিনি নেই চেনা ছন্দে। ঘরের মাঠে জিম্বাবুয়ে সিরিজ, যুক্তরাষ্ট্রে অ্যাওয়ে সিরিজ কিংবা বিশ্বকাপের প্রথম ম্যাচ, কোথাও নিজের চেনা ফর্ম দেখাতে পারেননি তিনি। সাকিব আল হাসানের মতো অভিজ্ঞ ক্রিকেটারও গতকালের গুরুত্বপূর্ণ ম্যাচে ফিরলেন ভক্তদের নিরাস করে। বিশ্বসেরা অলরাউন্ডার ৪ বলে করেন ৩ রান। 

 

সর্বশেষ সংবাদ