বিশ্বকাপ মিশনে সকালে মাঠে নামছে টাইগাররা

বাংলাদেশ ক্রিকেট দল
বাংলাদেশ ক্রিকেট দল  © ফাইল ছবি

আগামীকাল শনিবার ভারতের ধর্মশালার হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসরে নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সকাল ১১টায়। আফগানদের বিপক্ষে এগিয়ে থেকেই মাঠে নামবে টাইগাররা।

ওয়ানডে ক্রিকেটে এখন পর্যন্ত ১৫টি ম্যাচে মুখোমুখি হয়েছে বাংলাদেশ-আফগানিস্তান। এরমধ্যে ৯টিতে জিতেছে বাংলাদেশ, ৬টিতে আফগানিস্তান। এমনকি শেষ দশ লড়াইয়েও এগিয়ে আছে বাংলাদেশ। শেষ ১০ ম্যাচে বাংলাদেশের জয় ৬টিতে, আফগানদের জয় ৪টিতে।

বিশ্বকাপের সেমিফাইনালে যেতে প্রথম বাধা আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ জয় খুবই গুরুত্বপূর্ণ বাংলাদেশের জন্য। ম্যাচের আগে সংবাদ সম্মেলনে আজ শুক্রবার সে কথা স্পষ্ট করেই বলেছেন কোচ চন্ডিকা হাথুরুসিংহে।

তিনি বলেন, আমরা সবাই বিশ্বকাপ জিততে চাই। আপনি আমাকে যখন সঠিকভাবে জিজ্ঞেস করেছেন সত্যিকারার্থেই কেমন সুযোগ আছে? তার জবাবে আমি বলবো আমরা যদি চার-পাঁচটা ম্যাচ জিতি তাহলে সেমিফাইনাল বা নক-আউট স্টেজে খেলতে পারবো। এটা আমাদের প্রথম লক্ষ্য। এই জিনিসটা করার জন্য আমাদের যথেষ্ট ভালো দল আছে। তবে প্রথমে সেমিফাইনালে যেতে হবে আমাদের।

এ সময় বিশ্বকাপে টাইগারদের প্রথম ম্যাচের ওপেনিং নিয়ে জানতে চাওয়া হলে তিনি বলেন, আপনি সঠিকভাবে উল্লেখ করেছেন যে (ওপেনিংয়ে) আমাদের হাতে কিছু বিকল্প রয়েছে। সুতরাং আমরা আগামীকাল সকালে এই সিদ্ধান্তটি নেওয়ার জন্য আরও ভালো পরিস্থিতিতে থাকব। আমরা প্রথমে ব্যাট করলে (ওপেনিংয়ের জন্য) কারা নামবে এবং পরে ব্যাট করলে কারা খেলবে সেটা আপনি আগামীকাল দেখতে পাবেন।


সর্বশেষ সংবাদ