চেন্নাই-গুজরাত দ্বৈরথ

রিজার্ভ ডে-তে হবে আইপিএলের ফাইনাল

রবিবারের আইপিএলের ফাইনাল স্থগিত করা হয়েছে
রবিবারের আইপিএলের ফাইনাল স্থগিত করা হয়েছে  © সংগৃহীত

ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের (আইপিএল) রবিবারের ফাইনাল বৃষ্টির কারণে স্থগিত করা হয়েছে। আগামীকাল সোমবার রিজার্ভ ডে-তে অনুষ্ঠিত হবে চেন্নাই-গুজরাটের এ দ্বৈরথ। এদিন সন্ধ্যা ৭টায় টস হবে। এরপর খেলা শুরু হবে সাড়ে ৭টা থেকে। একই নিয়মে খেলা হবে।

স্থানীয় সংবাদমাধ্যম আনন্দবাজার এক প্রতিবেদনে জানিয়েছে, যদি সেমবারও খেলা না হয়, তা হলে চ্যাম্পিয়ন হয়ে যাবে গুজরাত টাইটান্স। কারণ, পয়েন্ট তালিকায় গুজরাতই শীর্ষে রয়েছে। রানার্স হবেন মহেন্দ্র সিংহ ধোনিরা।

আইপিএলের ১৬তম আসরের শিরোপানির্ধারণী ম্যাচটি শুরু হওয়ার কথা ছিল বাংলাদেশ সময় রাত ৮টায়। তবে আহমেদাবাদে প্রবল বৃষ্টি হওয়ায় টসও করা যায়নি। এ ধরনের ক্ষেত্রে নির্দিষ্ট একটি সময় পর্যন্ত অপেক্ষা করা হয়। অন্তত ৫ ওভার করে ম্যাচ চালানোর জন্য ‘কাট–অফ টাইম’ ধরা হয়েছিল ১২টা ৩৬।

তবে রাত এগারটার পরই নিশ্চিত হয়ে যায়, বৃষ্টি বন্ধ হলেও নির্দিষ্ট সময়ের মধ্যে মাঠ প্রস্তুত করা সম্ভব হবে না। যে কারণে আম্পায়াররা চেন্নাই কোচ স্টিফেন ফ্লেমিং ও গুজরাট কোচ আশিষ নেহরাকে ডেকে আজকের মতো খেলা স্থগিতের কথা জানান। এতে উভয় কোচ খুশিমনে হাতও মিলিয়েছেন।

আরও পড়ুন: হঠাৎ আইপিএল ছেড়ে দেশে ফিরলেন লিটন

এর আগে আজ রবিবার নরেন্দ্র মোদী স্টেডিয়ামে দুপর-বিকেল থেকেই দর্শকরা ভিড় জমাতে শুরু করেন। অনেকেই ধরে নিয়েছেন এটিই ধোনির শেষ ম্যাচ। তাই হলুদ জার্সি গায়ে দর্শকরা আসেন স্টেডিয়ামে। গুজরাত টাইটান্সের ঘরের মাঠে খেলা হলেও দেখে তা বিন্দুমাত্র বোঝার উপায় ছিল না।

এ বারের আইপিএলে ধোনি যখন যে শহরে খেলেছেন, সর্বত্রই এই একই ছবি দেখা গেছে। কলকাতা, দিল্লি, হায়দরাবাদ, জয়পুর, মুম্বই, ধরমশালা, মোহালি, লখনউ, বেঙ্গালুরু- কোথাওই এর ব্যতিক্রম হয়নি। কিন্তু রবিবার আমদাবাদের দর্শকদের হতাশ হতে হয়। বৃষ্টির জন্য দেখা যায়নি ধোনির খেলা।


সর্বশেষ সংবাদ