মার্টিনেজের বিতর্কিত উদযাপনে এবার ফুটবলারদের স্ত্রী-বান্ধবীরা

আর্জেন্টাইন ফুটবলারদের স্ত্রী-বান্ধবীরা
আর্জেন্টাইন ফুটবলারদের স্ত্রী-বান্ধবীরা  © সংগৃহীত

কাতার বিশ্বকাপে এমিলিয়ানো মার্টিনেজের গোল্ডেন গ্লাভস নিয়ে অশ্লীল অঙ্গভঙ্গি গোটা বিশ্বজুড়ে সমালোচিত হয়েছিল। বিশ্বকাপ ফাইনালের মঞ্চে আর্জেন্টিনার গোলকিপারের অদ্ভুত সেলিব্রেশনের ব্যাখ্যা খুঁজে পাননি কেউ। এবার পানামার বিরুদ্ধে ম্যাচের পর রেপ্লিকা বিশ্বকাপ নিয়ে মার্টিনেজসহ আর্জেন্টিনার কিছু ফুটবলারকে ওই অশ্লীল উচ্ছ্বাস করতে দেখা গিয়েছিল। তাতে যোগ দিলেন আর্জেন্টিনার কিছু ফুটবলারদের স্ত্রী এবং বান্ধবীরাও। শুরুটা করেন মার্টিনেজের স্ত্রী মান্ডিনহা।  

শনিবার (২৫ মার্চ) ছবি প্রকাশ্যে আসায় তা দেখা গিয়েছে। বৃহস্পতিবার ম্যাচের পর আর্জেন্টিনার যে ফুটবলাররা অশ্লীল অঙ্গভঙ্গি করেছিলেন, তাদের বান্ধবীদেরও একই রকম উচ্ছ্বাস করতে দেখা গিয়েছে। 

ছবিতে দেখা যায়, পোজ দিয়ে দাঁড়িয়েছিলেন জেরোনিমো রুলির বান্ধবী রোসিয়ো সুয়ারেস, মার্কোস আকুনার বান্ধবী জুলিয়া সিলভা, জার্মান পেজেয়ার বান্ধবী অগাস্টিনা বাসকেরানো এবং গুইদো রদ্রিগেসের বান্ধবী ওয়াদা রামন। 

মার্টিনেজের ভঙ্গিতে ‘অশ্লীল উদযাপন’ করল আর্জেন্টাইন ফুটবলারদের স্ত্রী-বান্ধবীরা

রুলির বান্ধবী সুয়ারেস ছবিটি ইনস্টাগ্রামে দিয়ে লেখেন, ‘ছেলেদের সাফল্য আমরাও ভাগ করে নেয়ার চেষ্টা করছি।’ তবে সেই উচ্ছ্বাসে কোথাও দেখা যায়নি মেসির বান্ধবীকে। ঠিক যেমন মেসি সতীর্থদের সঙ্গে সেই উচ্ছ্বাস করেননি।

এই পোস্টেরও চূড়ান্ত সমালোচনা হয়েছে। ফুটবলারদের বান্ধবীর এই আচরণকে ‘রুচিহীন’ বলে আখ্যা দিয়েছেন বেশিরভাগ সমর্থক। আর্জেন্টিনার লোকজনও তার থেকে বাদ যাননি।

আরও পড়ুন: মেসির নামে ক্রীড়া কমপ্লেক্স করল আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন

বুয়েনেস আইরেসে পানামার বিরুদ্ধে প্রদর্শনী ম্যাচে ২-০ জিতেছে আর্জেন্টিনা। গোল করেন লিওনেল মেসি এবং থিয়াগো আলমাদা। ম্যাচের শেষে সব ফুটবলারই তাদের পরিবারকে মাঠে ডেকে নেন। প্রত্যেকে সারিবদ্ধ ভাবে দাঁড়িয়েছিলেন মাঠে। প্রত্যেকের সামনেই রাখা ছিল বিশ্বকাপের রেপ্লিকা। সেই বিশ্বকাপ হাতে নিয়ে তা যৌনাঙ্গের সামনে ধরে একই রকম অঙ্গভঙ্গি করতে দেখা যায় মার্টিনেজকে। 

তবে এ র তিনি একা ছিলেন না। গুইদো রদ্রিগেস, জেরোনিমো রুলি, জারমান পেজেয়া, মার্কোস আকুনার মতো ফুটবলারদের দেখা যায় মার্তিনেসের সঙ্গে যোগ দিতে। যদিও মেসি সেই উচ্ছ্বাসে যোগ দেননি। 


সর্বশেষ সংবাদ