রোনালদো সৃষ্টিকর্তার কাছ থেকে পাওয়া উপহার: কোহলি

রোনালদো-কোহলি
রোনালদো-কোহলি  © সংগৃহীত

চলমান কাতার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে হেরে বিদায় নিয়েছে ফুটবলের মহাতারকা। মরোক্কোর বিপক্ষে ওই ম্যাচের মধ্য দিয়ে ক্রিস্টিয়ানো রোনালদো তার শেষ বিশ্বকাপ খেলে ফেলেছেন। এরপর পুরোপুরি ভেঙে পড়েন সিআর সেভেন। কোয়ার্টার থেকে বিদায়ের পর অশ্রুসিক্তে মাঠ ছাড়েন ৩৭ বছর বয়সী রোনালদো, যা দেখে সবার মনই কেঁদে ওঠে। যেমনটা হয়েছে রোনালদোর ভক্ত ভারতীয় ক্রিকেটার বিরাট কোহলির। তিনি বলেন, রোনালদো সৃষ্টিকর্তার কাছ থেকে পাওয়া উপহার।

পর্তুগিজ ফুটবলার ক্রিস্টিয়ানো রোনালদো শুধু একজন ফুটবলারই নয়, খেলার জগতে অন্যতম সেরা একজন অ্যাথলেটও বটে। অনেকের মতে সেই সর্বকালের সেরা খেলোয়াড়। পর্তুগালের হয়ে বিশ্বকাপ জয়ের স্বপ্ন দেখতেন তিনি। তার ক্যারিয়ারের সবচেয়ে বড় স্বপ্ন ছিল ইতিহাসে পর্তুগালের নাম লেখা। রোনালদো কখনই লড়াই থেকে মুখ ফেরাইনি এবং কখনই স্বপ্ন দেখা থামাইনি। দুঃখজনকভাবে বিশ্বকাপের ওই ম্যাচটিতে সেই স্বপ্নের ইতি ঘটেছে। 

সোমবার (১২ ডিসেম্বর) নিজের ইনস্টাগ্রাম রোনালদোর একটি ছবি পোস্ট করে তাকে সর্বকালের সর্বশ্রেষ্ঠ আখ্যা দেন কোহলি।

সামাজিক যোগাযোগমাধ্যমে বিরাট কোহলি লিখেছেন, তুমি এই খেলার জন্য এবং বিশ্বজুড়ে খেলার সমর্থকদের জন্য যা করেছো তাতে কোনো ট্রফি বা অন্য কোনো শিরোপা না পাওয়া তোমার কাছ থেকে কিছু কেড়ে নেয় না। তোমার খেলা দেখে আমিসহ বিশ্বের অনেকে যা অনুভব করে তার প্রভাব কোনো শিরোপা বর্ণনা করতে পারবে না। এটা সৃষ্টিকর্তার কাছ থেকে পাওয়া উপহার।

তিনি আরও লেখেন, একজন ব্যক্তির জন্য একটি সত্যিকারের আশীর্বাদ যিনি প্রতিবার তার হৃদয় দিয়ে খেলেন এবং কঠোর পরিশ্রম এবং উৎসর্গের প্রতিমূর্তি এবং যে কোনো ক্রীড়াবিদদের জন্য সত্যিকারের অনুপ্রেরণা। তুমি আমার জন্য সর্বকালের সর্বশ্রেষ্ঠ।

এখন অনেকটা নিশ্চিত আন্তর্জাতিক ফুটবলে আর দেখা যাবে না রোনালদোকে। তাই কাতার বিশ্বকাপই ছিল রোনালদোর শেষ সুযোগ তার অধরা স্বপ্নটা পূরণ করার। কিন্তু তা করতে পারেননি তিনি।

আরও পড়ুন: রোনালদোকে নিয়ে যা বললেন মাশরাফি

কাতার বিশ্বকাপটা রোনালদোর জন্য দুঃস্বপ্নের বিশ্বকাপ হলেও এখানেই প্রথম ফুটবলার হিসেবে পাঁচ বিশ্বকাপে গোল করার ইতিহাস গড়েন তিনি। মরক্কোর বিপক্ষে খেলতে নেমে ছুঁয়েছেন আন্তর্জাতিক ফুটবলে সর্বোচ্চ ম্যাচ (১৯৬) খেলার কীর্তিও। বিশ্বকাপ থেকে বিদায় নেয়ার পর এবার যোগাযোগ মাধ্যমে আবেগঘন পোস্ট দিয়েছেন তিনি।

রোনালদোর করা সে পোস্টে ফুটবলের অনেক কিংবদন্তি কমেন্ট করেন। তবে ব্যতিক্রম ছিলেন ক্রিকেটের সময়ের সেরা ব্যাটার ভারতীয় সাবেক অধিনায়ক বিরাট কোহলি। রোনালদোকে নিজের আইডল মানেন এ ব্যাটার। তাইতো প্রিয় ফুটবলারের বিদায়ে নিজের আবেগ ধরে রাখতে পারেননি কোহলি।


সর্বশেষ সংবাদ