ভারতের বিপক্ষে ম্যাচ নিয়ে আইসিসিতে অভিযোগ দিল বাংলাদেশ

ভারতের বিপক্ষে ম্যাচে সাকিবের আউট নিয়ে বিতর্ক হয়েছে
ভারতের বিপক্ষে ম্যাচে সাকিবের আউট নিয়ে বিতর্ক হয়েছে  © সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত-বাংলাদেশ ম্যাচে বাজে আম্পায়ারিং নিয়ে নিয়ন্ত্রণ সংস্থার (আইসিসি) ফোরামে অভিযোগ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ভবিষ্যতে যেন এমন সিদ্ধান্ত আর না হয়, সে বিষয়েও আলোচনা হয়েছে।

আজ বিশ্বকাপের ফাইনালে ইংল্যান্ড-পাকিস্তান মুখোমুখি হওয়ার আগে মেলবোর্ন শহরে এসেছে আরেক বড় সিদ্ধান্ত। আইসিসির চেয়ারম্যানের মেয়াদ শেষ হয়েছে আগে। নতুন চেয়ারম্যান নির্বাচনসহ কিছু এজেন্ডা নিয়ে সভায় বসেছে নিয়ন্ত্রক সংস্থা। এতে বাংলাদেশ, ভারত, পাকিস্তান ও শ্রীলঙ্কাসহ সদস্য দেশের প্রতিনিধিরা ছিলেন।

আইসিসির নতুন চেয়ারম্যান হিসেবে সৌরভ গাঙ্গুলিসহ নাম সামনে এসেছে। তবে এ নিয়ে বিস্তারিত আলোচনা হয়নি। বিনা প্রতিদ্বন্দ্বিতায় দ্বিতীয়বারের মতো চেয়ারম্যান হয়েছেন নিউজিল্যান্ডের ক্রিকেট প্রশাসক গ্রেগ বার্কলে।

আরো পড়ুন: বৃষ্টির চোখ রাঙানির মধ্যেই টি-২০ শ্রেষ্ঠত্বের লড়াই আজ

সভায় ভারত-বাংলাদেশ ম্যাচে বাজে আম্পায়ারিং নিয়ে সমালোচনা হয়েছে। বিষয়টি আইসিসির ফোরামে উপস্থাপনের কথা ছিল বিসিবির। আইসিসি সভার পর আলোচনা হয়েছে আম্পায়ারিং নিয়ে। ফোরামে অভিযোগ দিয়েছে বিসিবি। সামনে কোনো ইভেন্টে এমন সিদ্ধান্তের মুখোমুখি না হতে হয়, সে ব্যাপারেও আলোচনা হয়েছে।

আইসিসির সভায় নজর কেড়েছে ভারত-পাকিস্তান বোর্ড কর্মকর্তাদের আচরণ। পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান ও ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ডের (বিসিসিআই) সেক্রেটারি জয় শাহ ছিলেন হাস্যোজ্জ্বল। জয় শাহ চাননি, এই সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক দৃষ্টিগোচর হোক। তাই এদিনও দুই বোর্ড কর্মকর্তার ভিডিও নিতে গিয়ে বিপাকে পড়তে হয়েছে।


সর্বশেষ সংবাদ