দেড় মাস ধরে নিখোঁজ আইডিয়ালের শিক্ষক

রাবি
নিখোঁজ শিক্ষক মো. হারুনুর রশীদ   © সংগৃহীত

নিখোঁজের প্রায় দেড় মাসে পরেও সন্ধান মেলেনি মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের সহকারী শিক্ষক মো. হারুনুর রশীদের। গত ১৪ মার্চ সকাল থেকে নিখোঁজ রয়েছেন তিনি।

মো. হারুনুর রশীদের শ্যালক নিয়াজ মাখদুম জানান, গত ১৪ মার্চ সকালে স্কুলের উদ্দেশ্যে যাওয়ার পূর্বে বাজার আনতে বাসা থেকে বের হয়ে যান তিনি। এ সময় তিনি জানান বাজার থেকে ফিরে তিনি নাস্তার করবেন, তাই নাস্তা প্রস্তুত রাখতে বলে যান। তবে সন্ধ্যা পর্যন্ত তিনি ফিরে না আসায় আমরা সকলেই চিন্তিত হয়ে পড়ি।

তিনি আরও জানান, এর আগেও একবার তিনি নিখোঁজ হয়েছিলেন। অনেক খোঁজাখুঁজির একপর্যায়ে বুঝতে পারি, তিনি পুনরায় নিখোঁজ হয়েছেন। বিষয়টি জানিয়ে গত ৯ এপ্রিল সবুজবাগ থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে, জিডি নং ৩৭১।

নিখোঁজ মো. হারুনুর রশীদের বড় ছেলে আমিমুল এহসান জানান, গত ৩১ জানুয়ারি কর্মস্থলে যাওয়ার পথে প্রথমবার নিখোঁজ হয়েছিলেন তিনি। এ ঘটনায় সবুজবাগ থানায় একটি জিডি করা হয়েছিল। জিডি নং ৪১। পরে পাঁচদিন পরে থানা পুলিশের সহায়তায় আমরা তাকে খুঁজে পাই। চিকিৎসকের পরামর্শে তার শারীরিক বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা করানো হয়েছিল। তবে ডাক্তার জানিয়েছিল তিনি সুস্থ আছেন।

মো. হারুনুর রশীদের শ্যালক নিয়াজ মাখদুম জানান, রিপোর্টে কোনো সমস্যা না পেলেও আমরা তার মধ্যে মানসিক ভারসাম্যহীনতা লক্ষ্য করি। এর আগে ছয় মাস আগে তিনি জানিয়েছিলেন তিনি অনেক কিছু ভুলে যাচ্ছেন। তাই তাকে মানসিকভাবে চাপমুক্ত রাখা হয়েছিল। তিনি পুনরায় নিখোঁজ হয়েছেন।

আরও পড়ুন : ঢাবির প্রখ্যাত শিক্ষক অধ্যাপক শফি আর নেই

নিখোঁজ মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের সহকারী শিক্ষক মো. হারুনুর রশীদের সন্ধান পেলে জরুরি যোগাযোগ করতে অনুরোধ করা হয়েছে। যোগাযোগ: +8801912-180220 (নিয়াজ মাখদুম)

উল্লেখ্য, হারুনুর রশীদ ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ইসলামিক স্টাডিজ বিভাগ থেকে স্নাতকোত্তর শেষ করেছেন। এরপর ১৯৯০ সালে মতিঝিল আইডিয়ালে শিক্ষকতা শুরু করেন তিনি। মাধ্যমিক পর্যায়ের ইসলাম ও নৈতিক শিক্ষা বিষয়ে ক্লাস নিতেন তিনি।


x