জাবিতে ফুল-ফ্রি স্কলারশিপে ভর্তির সুযোগ পাবেন ফিলিস্তিনি শিক্ষার্থীরা

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়  © সংগৃহীত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) আগামী শিক্ষাবর্ষ থেকেই বৃত্তি ও আবাসন সুবিধাসহ স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর শ্রেণিতে ভর্তির সুযোগ পাবেন ফিলিস্তিনি শিক্ষার্থীরা। ভর্তির বিষয়ে প্রয়োজনীয় উদ্যোগও নেওয়ার ইচ্ছা প্রকাশ করেছেন দেশটির দূতাবাস।

মঙ্গলবার (১৪ মে) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে। এদিন দুপুরে ঢাকাস্থ ফিলিস্তিনি দূতাবাসের উপ-প্রধান জিয়াদ এম. এইচ. হামাদের সঙ্গে দূতাবাস কার্যালয়ে সৌজন্য সাক্ষাৎ করেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের পরিচালক (ভারপ্রাপ্ত) ড. মোহাম্মদ মহিউদ্দিন।

দূতাবাসের উপ-প্রধানের সঙ্গে সাক্ষাতের সময় ফিলিস্তিনি শিক্ষার্থীদের শিক্ষা ও গবেষণার সুযোগ দিতে বিশ্ববিদ্যালয়ের আগ্রহের কথা জানান মোহাম্মদ মহিউদ্দিন। সংবাদ বিজ্ঞপ্তিতে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কার্যালয় বলেছে, ফিলিস্তিন দূতাবাসের উপ-প্রধান জিয়াদ এম. এইচ. হামাদ এ আগ্রহের জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে আন্তরিক ধন্যবাদ জানান। ফিলিস্তিন বাংলাদেশের মানুষের সহযোগিতা ও সমর্থনের জন্য তিনি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করেন।

তিনি আগামী শিক্ষাবর্ষে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ফিলিস্তিনি শিক্ষার্থীদের ভর্তির বিষয়ে প্রয়োজনীয় উদ্যোগ নেওয়ার ইচ্ছে প্রকাশ করেন। এসময় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কার্যালয়ের প্রশাসনিক কর্মকর্তা ফরহাদ রহমান সরকার, রিপোর্টার হাফিজুর রহমান, ফিলিস্তিন দূতাবাসের প্রধান প্রশাসনিক কর্মকর্তা আফিয়া ইবনাত উপস্থিত ছিলেন।

এর আগে, মঙ্গলবার বেলা ১১টার দিকে ঢাকাস্থ নেপাল দূতাবাসের উপ-প্রধান ললিতা সিলওয়ালের সঙ্গেও সৌজন্য সাক্ষাৎ করেন বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কার্যালয়ের এই কর্মকর্তারা।


সর্বশেষ সংবাদ