‘মাই থিসিস ইন থাউজেন্ড ওয়ার্ডস এ্যাওয়ার্ড’: পুরস্কার ২ লাখ টাকা

My Thesis in 1000 Words Award
My Thesis in 1000 Words Award  © সংগৃহীত

“My Thesis in 1000 Words Award ‘-এর জন্য বাংলাদেশ হতে যোগ্য প্রার্থীদের অংশগ্রহন করার আহবান জানানো হয়েছে। প্রতিযোগিতার আয়োজন করেছে ইসলামিক ওয়ার্ল্ড এডুকেশনাল, সায়েন্টিফিক অ্যান্ড কালচারাল অর্গানাইজেশন (ICESCO) এবং ফেডারেশন অফ দ্য ইউনিভার্সিটি অফ দ্য ইসলামিক ওয়ার্ল্ড (FUIW)। মঙ্গলবার ( ২১ সেপ্টেম্বর) উপসচিব মোছাঃ রোখছানা বেগম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় শিক্ষা মন্ত্রণালয়। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, পিএইচডি শেষ বর্ষে অধ্যয়নরত ছাত্র/ছাত্রী/ গবেষক যাদের ইতোমধ্যে থিসিস লেখা সম্পন্ন হয়েছে কিন্তু এখনো থিসিস ডিফেন্স সম্পন্ন করা হয়নি তারা বর্ণিত পুরস্কারের জন্য আবেদন করতে পারবেন। এই পুরস্কার প্রদানের উদ্দেশ্য হচ্ছে ১০০০ শব্দের মধ্যে নবীন গবেষকদের ডক্টরাল থিসিস উপস্থাপন করার দক্ষতা বৃদ্ধি করা। আগ্রহী প্রার্থীদের সরাসরি https://tinyurl.com/yrmwuzx7  লিংকে প্রবেশ করে ৩০ সেপ্টেম্বর ২০২২ এর মধ্যে আবেদন করতে হবে। পুরস্কার সম্পর্কিত যাবতীয় তথ্য www.fumi-fujw.org এই ওয়েবসাইটে পাওয়া যাবে।

আরও পড়ুন: ‘ঢাবি-রাবি-চবিতে সেকেন্ড টাইম দাবি’

উল্লেখ্য, ৩০ সেপ্টেম্বর আবেদন জমা দেওয়ার সমাপ্তির পর, বিশেষ বিশেষজ্ঞ এবং শিক্ষাবিদদের একটি জুরি এন্ট্রিগুলি মূল্যায়ন করবে এবং চূড়ান্ত পর্বের জন্য দশ (১০) জন মনোনীত প্রার্থীকে বেছে নেবে। অতঃপর , জমাকৃত থিসিসগুলি ব্যক্তিগতভাবে উপস্থাপন করার জন্য তাদেরকে রাবাতে আইসিইএসসিও সদর দফতরে আমন্ত্রণ জানানো হবে। উক্ত বিশেষ অনুষ্ঠানে, গবেষক/অধ্যাপক, বিশ্ববিদ্যালয়ের সভাপতি, ডিন এবং বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠানের পরিচালকরা উপস্থিত থাকবেন।

আগামী ৭ নভেম্বর ২০২২-এ বিজয়ীদের নাম ঘোষণা করা হবে। প্রথম স্থান অর্জনকারী বিজয়ীকে USD 2,000 ডলার (বাংলাদেশী টাকায় দুই লাখ টাকা) , দ্বিতীয় বিজয়ীকে USD1,500 ডলার (বাংলাদেশী টাকায় দেড় লাখ টাকা)  এবং তৃতীয় বিজয়ীকে USD 1,000 ডলার (বাংলাদেশী টাকায় এক লাখ টাকা)  প্রদান করা হবে।


x

সর্বশেষ সংবাদ