বুটেক্সের ফল পুনর্নিরীক্ষার সুযোগ নিয়ে যা বলছে কর্তৃপক্ষ

ভর্তি পরীক্ষার্থী
ভর্তি পরীক্ষার্থী  © ফাইল ছবি

বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। এতে ৩ হাজার ২৭ জনকে মেধাতালিকায় স্থান দেওয়া হয়েছে।

এদিকে ফল প্রকাশের পর থেকেই প্রাপ্ত ফলাফলে অনেকেই সন্তুষ্ট হতে পারেননি। এই শিক্ষার্থীরা ফল পুনর্নিরীক্ষার দাবি জানিয়েছেন। শিক্ষার্থীদের এই দাবি নিয়ে দ্যা ডেইলি ক্যাম্পাস কথা বলেছে বুটেক্স কর্তৃপক্ষের সাথে।

তারা বলছেন, ফল প্রকাশের পর কিছু শিক্ষার্থীর কাজই অভিযোগ করা। ফল তৈরিতে কোনো রকম ভুল হওয়ার সুযোগ নেই। তাই ফল পুনর্নিরীক্ষারও কোনো প্রয়োজন নেই। বুটেক্স ভর্তি পরীক্ষার ফল পুনর্নিরীক্ষার সুযোগ আগেও দেওয়া হয়নি। এখনো দেওয়া হবে না।

এ প্রসঙ্গে জানতে চাইলে বুটেক্সের রেজিস্ট্রার (অতিরিক্তি দায়িত্ব) অধ্যাপক ড. শাহ আলিমুজ্জামান দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, আমরা শতভাগ স্বচ্ছতার সঙ্গে ফল তৈরি করেছি। ফল পুনর্নিরীক্ষার সুযোগ নেই।

আরও পড়ুন: একই সম্মানী পাবেন সব বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তারা

এদিকে বুটেক্সের প্রকাশিত মেধাতালিকায় প্রথম স্থান অর্জন করেছেন মনন মোহাম্মদ সাদিম সামি। ভর্তি পরীক্ষায় তার রোল নম্বর ১০৩০৩৯। দ্বিতীয় স্থান অর্জন করেছেন মো. শাকিব আহমেদ। তার রোল নম্বর ১০৮৭৫৫ এবং তৃতীয় স্থান অর্জন করেছেন খান সাব্বির আহমেদ রিজবী। তার রোল হলো ১০১৫০৩। তবে তারা কে কোন শিক্ষাপ্রতিষ্ঠানের তাৎক্ষণিক এটি জানা সম্ভব হয়নি।

এর আগে, ২০২১-২২ শিক্ষাবর্ষে বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা গত শুক্রবার (১২ আগস্ট) অনুষ্ঠিত হয়। সকাল সাড়ে ৯টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত মোট ৫টি কেন্দ্রে ২ ঘন্টাব্যাপী মোট ২০০ নম্বরের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। সংক্ষিপ্ত সিলেবাসে অনুষ্ঠিত হওয়া এবারের ভর্তি পরিক্ষায় উপস্থিত ছিল ৮১০৪ জন পরিক্ষার্থী যা মোট আবেদনের ৬৩ শতাংশ।


সর্বশেষ সংবাদ