এইচএসসিতে উত্তীর্ণ হয়েছেন যাত্রাবাড়ী-লক্ষ্মীপুরে গুলিতে নিহত পান্থ ও আফনান

পান্থ ও আফনান
পান্থ ও আফনান  © সংগৃহীত

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে রাজধানীর যাত্রাবাড়ী ও লক্ষ্মীপুরে গুলিবিদ্ধ হয়ে নিহত মাহাদী হাসান পান্থ ও সাদ আল আফনান পাটওয়ারী চলতি বছরের এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন। আজ মঙ্গলবার প্রকাশিত ফলাফলে জিপিএ-৩.১৭ পেয়েছেন মাহাদী হাসান পান্থ আর সাদ আল আফনান পাটওয়ারী পেয়েছেন জিপিএ-৪.১৭।

গত ১৯ জুলাই যাত্রাবাড়ীর কাজলায় ছাত্রজনতার মিছিলে পুলিশের গুলিতে আহত হয়ে সেদিন সন্ধ্যায়ই মৃত্যুবরণ করেন সরকারি তোলারাম কলেজের ব্যবসায় শিক্ষা শাখার এইচএসসি পরীক্ষার্থী মাহাদী হাসান পান্থ। আজ ফলাফল প্রকাশের পর পান্থের বড় ভাই মেরাজ উদ্দিন বলেন, পান্থ জিপিএ-৩.১৭ পেয়েছে। এখন এগুলো বলার ভাষা নেই।

অন্যদিকে, আফনান লক্ষ্মীপুর ভিক্টোরি কলেজের বিজ্ঞান বিভাগের ছাত্র ছিলেন। তিনি লক্ষ্মীপুর পৌর শহরের বাঞ্চানগর গ্রামের বাস টার্মিনাল এলাকার মৃত সালেহ আহমেদের ছেলে।

আফনানের মা নাছিমা আক্তার কান্নাজড়িত কণ্ঠে বলেন, আফনানের ভালো ফলাফল আমার কাছে খুশির খবর। কিন্তু যাকে নিয়ে আমি খুশি উদযাপন করবো, সে তো আমার কাছে নেই। গুলি করে আমার ছেলেকে মেরে ফেলেছে। আমার কোল শূন্য করে দিয়েছে।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে গত ৪ আগস্ট লক্ষ্মীপুরের মাদাম ব্রিজ এলাকায় গুলিবিদ্ধ হয়ে মারা যান আফনান। পরে ১৪ আগস্ট আফনানের মা নাছিমা আক্তার বাদী হয়ে সদর উপজেলা পরিষদের সেই সময়ের চেয়ারম্যান একেএম সালাহ উদ্দিন টিপুকে প্রধান করে ৭৫ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত ৫০০-৬০০ জনকে আসামি করে মামলা করেন।


সর্বশেষ সংবাদ