এসএসসি'তে ৪৯ পরীক্ষার্থীর মধ্যে ৪৮জন জিপিএ-৫ পেয়েছে নেত্রকোনার যে স্কুল

  © সংগৃহীত

২০২৪ সালে জেলায় এসএসসি পরীক্ষা অভাবনীয় ফলাফল অর্জন করেছে নেত্রকোনার কেন্দুয়া উপজেলার নন্দিত কথাসাহিত্যিক প্রয়াত হুমায়ূন আহমেদ এর প্রতিষ্ঠিত নিজ গ্রাম কুতুবপুরে শহীদ স্মৃতি বিদ্যাপীঠ।

শিক্ষা প্রতিষ্ঠানটি এ বছর ৪৯জন পরীক্ষায় অংশ গ্রহন করে ৪৮জন পরীক্ষার্থী জিপিএ-৫ পেয়ে কৃতকার্য হয়েছে । জিপিএ-৫ শতকরা ৯৭.৯৬% সহ শতভাগ সফলতা অর্জন করে । জিপিএ-৫ প্রাপ্তদের মধ্যে ২৬ জন ছেলে ও ২২ জন মেয়ে।

রবিবার (১২ মে) ফল প্রকাশের পর শহীদ স্মৃতি বিদ্যাপীঠের প্রধান শিক্ষক মোহাম্মদ আসাদুজ্জামানের সাথে কথা হলে তিনি এসব তথ্য নিশ্চিত করেন।

জানা গেছে, নেত্রকোনার কেন্দুয়া রোয়াইলবাড়ী আমতলা ইউনিয়নে গ্রামীণ, প্রাকৃতিক, মনোরম, পরিবেশে ও অবহেলিত এলাকায় শহীদ স্মৃতি বিদ্যাপীঠ ১৯৯৬ সালে অভিনেতা আসাদুজ্জামান নূর ভিত্তি প্রস্তর স্থাপন করেন। ২০০৬ সাল (মাধ্যমিক) থেকে পূর্ণঙ্গভাবে চালু হয়ে শিক্ষা বিস্তারে ব্যাপক ভূমিকা পালন করে আসছে । ৩০ কাঠা জমির উপর কোটি টাকার অধিক ব্যায়ে নির্মিত স্কুলটি অত্যাধুনিক স্থাপত্য নকশায় সুরম্য ভবন, শহীদ মুক্তিযোদ্ধাদের স্মৃতি ধরে রাখার জন্য নির্মিত অত্যাধুনিক শহীদ মিনার, মুক্তিযুদ্ধ ভিত্তিক অসামন্য গ্রন্থাগার; যার নাম শহীদ ফয়জুর রহমান আহমেদ পাঠাগার । এতে রয়েছে ৪ হাজারেরও বেশি বই, মুক্তিযুদ্ধের দুর্লভ আলোকচিত্র, দলিল পত্র এবং বই পড়ার সুব্যবস্থা রয়েছে। সুপরিসর খেলার মাঠ, আধুনিক শিক্ষোপকরণ ও মাল্টিমিডিয়া ক্লাস রুম।

প্রধান শিক্ষক মোহাম্মদ আসাদুজ্জামান বলেন, এ বছর এসএসসি পরীক্ষায় মোট ৪৯ জন ছাত্র-ছাত্রী অংশ নেয়। তাদের মধ্যে ছেলে ২৭ জন ও মেয়ে ২২ জন। এদের মধ্যে জিপিএ-৫ বিজ্ঞান শাখার ১৯ জন, মানবিক শাখার ১৫ জন ও বাণিজ্য শাখার ১৪ জন।

তিনি আরও বলেন, পরীক্ষার্থীরা সবাই উত্তীর্ণ হওয়ায় ও ৪৮ পরীক্ষার্থী জিপিএ-৫ লাভ করে অভাবনীয় গৌরব অর্জন করায় প্রধান শিক্ষক আসাদুজ্জামান শিক্ষার্থী, অভিভাবক ও বিদ্যালয়ের শিক্ষকদের কৃতজ্ঞতা জানিয়ে বলেন, কথাসাহিত্যিখ প্রয়াত ড. হুমায়ুন আহমেদ স্যারের সহধর্মিণী মেহের আফরোজ শাওনের পরামর্শে ও এলাকার সকলের সার্বিক সহযোগীতায় আমরা এবারো ফলাফলে শতভাগ সফলতা ধরে রাখতে পেরেছি।

জেলা শিক্ষা কর্মকর্তা মো. জুবায়ের ছাইদ জনান, কেন্দুয়ার শহীদ স্মৃতি বিদ্যাপীঠ সব সময় ভাল ফলাফল করে। এবার শতভাগ কৃতকার্য হওয়ার সাথে সাথে ৯৭.৯৬% জিপিএ-৫ অর্জন করেছে।  


সর্বশেষ সংবাদ