গুচ্ছের ‘সি’ ইউনিটের ফল প্রকাশ কাল

পরীক্ষার্থী
পরীক্ষার্থী  © ফাইল ছবি

গুচ্ছভুক্ত ২৪টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল আগামীকাল রোববার প্রকাশিত হবে। এদিন বিকালে আনুষ্ঠানিকভাবে ফল ঘোষণা করা হবে।

বিষয়টি নিশ্চিত করেছেন জিএসটি গুচ্ছ কমিটির আহ্বায়ক এবং যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ডক্টর মো. আনোয়ার হোসেন।

আনোয়ার হোসেন বলেন, এর আগে ‘এ’ ও ‘বি’ ইউনিটের ফলাফল দ্রুত সময়ের মধ্যে প্রকাশিত হয়েছে। ‘সি’ ইউনিটের ফলাফল ১২ মে প্রকাশিত হবে। 

এর আগে গত শুক্রবার ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এদিনের পরীক্ষায় উপস্থিতি ছিল ৯০ শতাংশের কাছাকাছি। ভর্তিচ্ছু শিক্ষার্থীদের যাতায়াত, থাকা-খাওয়াসহ বিভিন্ন দুর্দশা লাঘবে ২০২০-২১ শিক্ষাবর্ষ থেকে শুরু হয় গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়ের ভর্তি কার্যক্রম।

চলতি শিক্ষাবর্ষে গত ২৭ এপ্রিল ‘এ’ ও ৩ মে ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ইতোমধ্যে দুইটি ইউনিটের ফলাফলও প্রকাশিত হয়েছে। ‘এ’ ইউনিটভুক্ত বিজ্ঞান বিভাগ থেকে ৫০ হাজার ৭৬০ জন পরীক্ষার্থী উত্তীর্ণ হন। সেই হিসেবে ‘এ’ ইউনিটে পাসের হার ছিল ৩৩ দশমিক ৯৮ শতাংশ।

‘বি’ ইউনিটভুক্ত মানবিক বিভাগ থেকে ৩১ হাজার ৮১ জন পরীক্ষার্থী উত্তীর্ণ হন। ইউনিটটিতে পাসের হার হলো ৩৬ দশমিক ৩৩ শতাংশ। দেশের ২৪টি বিশ্ববিদ্যালয়ে ‘এ’ ইউনিটে ভর্তির জন্য ১২ হাজার ৪০২টি, ‘বি’ ইউনিটে ভর্তির জন্য ৪ হাজার ৫১৫টি এবং ‘সি’ ইউনিটে ভর্তির জন্য ৩ হাজার ৬২৯টি আসন রয়েছে।

 

সর্বশেষ সংবাদ